LPG Gas Price: রেশন কার্ডধারীদের জন্য সরকারের উপহার, 428 টাকায় পাওয়া যাবে গ্যাস সিলিন্ডার!

LPG Gas Price



LPG Subsidy: কেন্দ্রীয় সরকার সম্প্রতি গার্হস্থ্য গ্যাস সিলিন্ডারের দাম কমানোর পরে, রেশন কার্ডধারীরা এক রাজ্য সরকারের কাছ থেকে একটি বড় উপহার পেয়েছেন পূজার আগে। কেন্দ্রীয় সরকার সিলিন্ডারের দাম 200 টাকা কমানোর পরে, গোয়া সরকার একটি বড় ঘোষণা করেছে। রাজ্য সরকারের ঘোষণার পর, অন্ত্যোদয় অন্ন যোজনার কার্ডধারীরা 428 টাকায় সিলিন্ডার পাবেন। আসলে, গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত এবং কেন্দ্রীয় মন্ত্রী শিরপদ ওয়াই নায়েক পানাজিতে এলপিজি সিলিন্ডার রিফিলিংয়ের জন্য 'Chief Minister Financial Assistance Scheme' চালু করেছেন।

এই প্রকল্পের অধীনে, রাজ্যের অন্ত্যোদয় অন্ন যোজনা কার্ডধারীদের রাজ্য সরকার সিলিন্ডারে 275 টাকা ভর্তুকি দেবে। এই অনুষ্ঠানে গোয়ার মুখ্যমন্ত্রী বলেন, 'প্রধানমন্ত্রী মোদি এর আগে এলপিজি সিলিন্ডারের জন্য ২০০ টাকা ভর্তুকি দেওয়ার ঘোষণা করেছিলেন। আগে থেকেই উজ্জ্বলা প্রকল্পের সুবিধাভোগীদের 200 টাকা কেন্দ্রীয় ভর্তুকি দেওয়া হচ্ছে। এছাড়াও গোয়া সরকার AAY রেশন কার্ডধারীদের জন্য প্রতি মাসে অতিরিক্ত 275 টাকা দেওয়ার ঘোষণা করেছে।

রাজ্যে 11,000-এরও বেশি লোকের কাছে AAY (অন্ত্যোদয়) কার্ড রয়েছে। এই ধরনের কার্ডধারীরা উজ্জ্বলা প্রকল্পের অধীনে 200 টাকা এবং গোয়া সরকার প্রদত্ত 275 টাকা ভর্তুকি পাবেন। সামগ্রিকভাবে, রেশন কার্ডধারীদের 475 টাকা ভর্তুকি দেওয়া হবে। প্রসঙ্গত অন্ত্যোদয় আন্না যোজনা (AAY) দরিদ্র পরিবারের চাহিদা পূরণ করে।

আমরা আপনাকে বলি যে রক্ষাবন্ধন উপলক্ষে সিলিন্ডারের দাম 200 টাকা কমানোর পরে, পানাজিতে 14.2 কেজি সিলিন্ডারের দাম 903 টাকা হয়েছে। একই সময়ে, দক্ষিণ গোয়ায় সিলিন্ডারের দাম 917 টাকা। এইভাবে, যদি আমরা 903 টাকার হিসাব দেখি, তাহলে 200 টাকা উজ্জ্বলা যোজনা এবং 275 টাকা সরকারি ভর্তুকি পাওয়ার পর সিলিন্ডারের দাম 428 টাকায় নেমে আসবে। তবে এই ধরনের সুবিধাভোগীদের সিলিন্ডারের পুরো খরচ গ্যাস এজেন্সিকে দিতে হবে।