Abhishek Banerjee: অভিষেকের বিরুদ্ধে নির্বাচনী বিধি লঙ্ঘনের অভিযোগে কমিশনে নালিশ বিজেপির

Abhishek Banerjee



৫ই সেপ্টেম্বর ধূপগুড়ি বিধানসভায় উপনির্বাচন। সব দলের প্রচার পর্ব ইতিমধ্যে শেষ হয়ে গিয়েছে। ধূপগুড়ি উপনির্বাচনে প্রচারে এসেছিলেন অভিষেক বন্দোপাধ্যায়। আর সেই প্রচারের মঞ্চ থেকেই ধূপগুড়িকে মহাকুমা ঘোষণা করার প্রতিশ্রুতি দিয়েছিলেন আর তাই ঘিরেই তৈরি হয়েছে বিতর্ক। এ বছর ৩১ ডিসেম্বরের মধ্যে ধূপগুড়ি মহকুমা হবে বলে ঘোষণা করেন তিনি। সেই নিয়েই আদর্শ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নির্বাচন কমিশনে নালিশ করেছে বিজেপি।



অভিষেক বন্দোপাধ্যায় বলেছিলেন, "আপনারা কি চান ধূপগুড়ি আলাদা মহকুমা হোক? ২০১৯ এবং ২০২১-এ বিজেপি-কে জিতিয়েছেন। তাঁদের প্রশ্ন করে দেখুন, কত বার সেই দাবি তুলেছেন তাঁরা? যাঁদের ভোট দিচ্ছেন, তাঁদের প্রশ্ন করা কিন্তু আপনাদের অধিকার।"



তিনি বলেন, "৩১ ডিসেম্বরের মধ্য়ে ধূপগুড়ি মহকুমা হবে। আমি বলতে পারতাম, একবছর বা দেড় বছরে হবে। আমি বলতে পারতাম কীভাবে করা যায় মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করব। আমি বলছি হবে, করে দেখাব, প্রতিশ্রুতি কাঁধে তুলে নিয়ে যাচ্ছি। এর দায়-দায়িত্ব এই সভা থেকে আমি নিয়ে গেলাম।"



নির্বাচনী প্রচারে গিয়ে এমন প্রতিশ্রুতি দেওয়াকে ঘিরে অভিযোগ তুলেছে বিজেপি। অভিষেকের এই মন্তব্যেই আদর্শ আচরণ বিধি লঙ্ঘিত হয়েছে বলে দাবি বিজেপি-র। অভিষেকের বিরুদ্ধে দ্রুত কড়া ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে বিজেপি।