WiFi router : কি সাংঘাতিক ! আপনি WiFi ব্যবহার করেন? তাহলে অবশ্যই জেনে নিন

WiFi router




WiFi router : আপনি যদি রাতে বাড়িতে ব্যবহার করা ওয়াইফাই অন রেখেই ঘুমাতে যান, তবে আপনার এটি সম্পর্কে জানা উচিত। ওয়াইফাই ব্যবহার করেন এমন বেশিরভাগ লোকের বাড়িতে এটি ঘটে থাকে। লোকেরা WiFi ব্যবহার করার পরে WiFi বন্ধ করতে ভুলে যায় বা তারা জানে না যে WiFi বন্ধ করা প্রয়োজন। আপনার বাড়িতে যদি WiFi ইনস্টল করা থাকে এবং আপনি তার রাউটার বন্ধ না করে রাতে ঘুমাতে যান, তবে আপনার জানা উচিত এটি কতটা বিপজ্জনক প্রমাণিত হতে পারে।


আপনি যদি ইলেক্ট্রোম্যাগনেটিক রেডিয়েশনের কারণে শরীরে ঘটতে থাকা রোগ থেকে নিজেকে রক্ষা করতে চান, তাহলে WiFi router ব্যবহার করা শেষ হলে তা বন্ধ করার চেষ্টা করুন। লোকেরা এই বিষয় সম্পর্কে সচেতন নয়, তাই ভবিষ্যতে আপনার সতর্ক হওয়া উচিত।


সারা রাত WiFi router চলতে থাকলে অনেক সমস্যা হতে পারে। আসলে, WiFi router চলাকালীন নির্গত রেডিয়েশন আপনার ঘুমকে প্রভাবিত করতে পারে। যে বাড়িতে সারা রাত ওয়াইফাই চালু থাকে, সেখানে অনেক সদস্যের ঘুমজনিত সমস্যা হতে পারে।


যদি রাতে বাড়িতে WiFi router দীর্ঘক্ষণ চলতে থাকে, তাহলে যে স্থানে WiFi router লাগানো আছে সেখানে ঘুমিয়ে থাকা ব্যক্তি অনিদ্রায় ভুগতে পারেন, যার ফলে ব্যক্তি ঘুমাতে পারেন না এবং ওষুধ খেতে হয়। দরকার. নিদ্রাহীনতার এই সমস্যা ভবিষ্যতে খুব গুরুতর হয়ে উঠতে পারে, এমন পরিস্থিতিতে রাতে WiFi router বন্ধ করে রাখাই বুদ্ধিমানের কাজ।


ইলেক্ট্রোম্যাগনেটিক রেডিয়েশনের কারণে শরীরে কিছু রোগ দেখা দিতে পারে যা খুবই বিপজ্জনক এবং আপনার শরীরকে খারাপভাবে প্রভাবিত করতে পারে।


আপনার বাড়ির WiFi router যদি সারা রাত ধরে চলতে থাকে, তবে তা থেকে নির্গত ইলেক্ট্রোম্যাগনেটিক রেডিয়েশনের কারণে আপনার শরীরে অনেক রোগ দেখা দিতে পারে। রাউটার থেকে নির্গত বিকিরণের কারণে এটি ঘটে, যা সম্পর্কে আজও বেশিরভাগ লোকই সচেতন নয়।