Mamata Banerjee: ১১ দিনের বিদেশ সফরে চললেন মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata Banerjee



১১ দিনের বিদেশ সফরে চললেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ সকালে রওনা দিয়েছেন মুখ্যমন্ত্রী ও তার প্রতিনিধি দল। দুবাই হয়ে স্পেনের রাজধানী মাদ্রিদে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। আজ তিনি কলকাতা বিমানবন্দর থেকে দুবাই যাবেন। আগামীকাল যাবেন মাদ্রিদে। তারপর যাবেন বার্সেলোনা। ফেরার পথে দুবাই হয়ে ফিরবেন।




মুখ্যমন্ত্রীর প্রতিনিধিদলে থাকছেন ইস্টবেঙ্গল, মোহনবাগানের একজন করে প্রতিনিধি। লন্ডন থেকে এসে প্রতিনিধিদলে যোগ দেবেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। ২৩শে সেপ্টেম্বর বাংলায় ফিরবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।




কলকাতা বিমানবন্দরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "৫ বছর পরে আমরা যাচ্ছি। স্পেন আমাদের বইমেলায় এসেছিল। আন্তর্জাতিক কলকাতা বইমেলায় তারা পার্টনার ছিল । ওখানে ম্যানুফ্যাকচারিং এবং অন্যান্য ইন্ডাস্ট্রি ভাল আছে। তাদের আমন্ত্রণেই আমরা যাচ্ছি। সুতরাং দেখা যাক কী কী হতে পারে। কারণ, আমাদের এখানে ২১, ২২ ও ২৩ বিজনেস সম্মেলন আছে। ওরা বারবার আসে। কিন্তু, আমরা কেউ যাই না। সেইজন্যই এই ছোট্ট দেশটাকে বেছেছি। আর দুবাইতেও আছে একটা বিজনেস সম্মেলন। আর একটা প্রবাসীদের মিটিং। সময়ে সময়ে তা জানিয়ে দেব। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, সুন্দর থাকবেন।"




বিদেশ সফরের আগে মন্ত্রী সভায় রদবদল ঘটিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল সেই কথা জানিয়েছেন তিনি। আবার, গতকাল ধূপগুড়িকে আনুষ্ঠানিক ভাবে মহকুমা করার ঘোষনা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।