Asia Cup: এগারো বছর পর ভারতকে এশিয়া কাপে হারানোর স্বাদ পেল বাংলাদেশ

Bangladesh cricket team


এশিয়া কাপে শুক্রবার মুখোমুখি হয়েছে ভারত-বাংলাদেশ। ভারতকে হারিয়ে এগারো বছর পর এশিয়া কাপে ভারতের বিরুদ্ধে জয়ের স্বাদ পেল বাংলাদেশ। শুক্রবার কলম্বোয় 'সুপার ফোর'-র শেষ ম্যাচে ভারতকে ছয় রানে হারিয়ে এবারের এশিয়া কাপের অভিযান শেষ করলো বাংলাদেশ।



আগেই এশিয়া কাপের ফাইনালে পৌঁছেছে ভারত। এদিন ভারতের প্লেয়িং এলেভেনে ছিল বড় বদল। শুক্রবার কলম্বোয় প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে আট উইকেটে ২৬৫ রান তোলে বাংলাদেশ। জবাবে ৪৯.৫ ওভারে ২৫৯ রানে অল-আউট হয়ে যায় ভারত। হাই-স্কোরিং না হলেও ভারত বনাম বাংলাদেশ ম্যাচের উত্তেজনা ছিল তুঙ্গে।



এদিন ভারতের হয়ে শতরান করেন গিল। মেহেদি হাসানের বলে ছক্কা হাঁকাতে গিয়ে তৌহিদ হৃদয়ের হাতে ধরা পড়েন শুভমন গিল। ৮টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ১৩৩ বলে ১২১ রান করেন। এদিকে বাংলাদেশের সাকিব আল হাসান অধিনায়কোচিত ইনিংস খেলেন। প্রথমে ব্যাট হাতে ৬টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৮৫ বলে ৮০ রানের স্কোর গড়েন আবার পরে ১০ ওভার বল করে ২টি মেডেন-সহ ৪৩ রানের বিনিময়ে ১টি উইকেট দখল করেন তিনি। ম্যাচের সেরা হন তিনিই।



কলম্বোর আর প্রেমদাসা স্টেডিয়ামে বাংলাদেশের বিরুদ্ধে এশিয়া কাপের সুপার ফোর রাউন্ডের ম্যাচে টস জিতে ভারত অধিনায়ক রোহিত শর্মা শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানান বাংলাদেশকে। ৫০ ওভারে আট উইকেটে ২৬৫ রান তোলে বাংলাদেশ। জবাবে ৪৯.৫ ওভারে ২৫৯ রানে অল-আউট হয়ে যায় ভারত।