Weather News: লাগাতার বৃষ্টি উত্তরবঙ্গে, কবে পরিষ্কার হবে আকাশ ? জানুন আবহাওয়ার খবর


কোচবিহার হেরিটেজ গেট



লাগাতার বৃষ্টিতে ইতিমধ্যে জলপাইগুড়ি করলা নদীর জল বাড়িতে প্রবেশ করায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এরই মাঝে আবহাওয়া দপ্তর সূত্রে খবর (Weather News) বৃষ্টিপাত আরও কয়েকদিন চলবে।



আগামী ৩০ তারিখ পর্যন্ত উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টিপাতের পরিমাণ কমার কোন খবর (Weather News) নেই বললেই চলে।


গ্রামীন চিত্র



আবহাওয়ার খবর অনুসারে আগামী ২৮ থেকে ৩০ অগাস্ট মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে কোচবিহার জেলায়। আলিপুরদুয়ার জেলাতেও ২৮ থেকে ৩০ অগাস্ট মাঝারি বৃষ্টির সম্ভাবনা (Weather News) রয়েছে। একই অবস্থা জলপাইগুড়ি জেলাতেও।

(ads1)

উত্তর দিনাজপুর জেলায় আজ ভারী বৃষ্টির সম্ভাবনা থাকলেও আগামী কাল বৃষ্টিপাতের পরিমাণ কমতে চলেছে বলে আবহাওয়া (Weather News) দপ্তর জানিয়েছে।


বর্তমানে উত্তরবঙ্গের উপর একটি ঘূর্নাবর্ত এর অবস্থানের কারণে এছাড়াও বর্তমানে মৌসুমী অক্ষরেখার অবস্থান বর্তমানে উত্তর প্রদেশ থেকে মালদা এর ওপর দিয়ে বিস্তৃত হয়েছে যার জেরে আগামী ২৪-৪৮ ঘন্টায় উত্তরবঙ্গে বৃষ্টিপাত ক্রমশ বাড়বে । তবে সোমবার থেকে বৃষ্টিপাতের পরিমাণ কমতে থাকবে বলেই খবর (Weather News)

(ads2)

রোববার এরপর থেকে প্রায় সারা বাংলা জুড়ে বৃষ্টিপাত কমে আসবে । কিন্তু রবিবার পর্যন্ত উত্তরবঙ্গের বিস্তীর্ণ অঞ্চল জুড়ে বিক্ষিপ্ত ভাবে দফায় দফায় মাঝারি থেকে ভারী ও কিছু কিছু এলাকায় অতি ভারী বৃষ্টিপাত হতে পারে বলে আবহাওয়া দপ্তর সূত্রে (Weather News) জানাগিয়েছে ।