PPF Scheme News: যারা পিপিএফ-এ টাকা রেখেছেন তাদের জন্য বড় সুখবর

(ads1)

pm modi, ppf


PPF Scheme News: এখন দেশের সরকারি ব্যাঙ্ক PNB (PNB) গ্রাহকদের জন্য একটি বিশেষ সুবিধা নিয়ে এসেছে, যাতে আপনি সরকারি স্কিমে আরও বেশি সুবিধা পেতে চলেছেন। এখন যারা পাবলিক প্রভিডেন্ট ফান্ডে (PPF Scheme News) অর্থ বিনিয়োগ করেন তারা একটি বিশেষ উপহার পাচ্ছেন।

(ads2)

PPF Scheme News: কেন্দ্রীয় সরকার সাধারণ জনগণের জন্য অনেকগুলি প্রকল্প পরিচালনা করছে। এখন দেশের সরকারি ব্যাঙ্ক PNB (PNB) গ্রাহকদের জন্য একটি বিশেষ সুবিধা নিয়ে এসেছে, যাতে আপনি সরকারি স্কিমে আরও বেশি সুবিধা পেতে চলেছেন। এখন যারা পাবলিক প্রভিডেন্ট ফান্ডে (PPF Scheme News) অর্থ বিনিয়োগ করেন তারা একটি বিশেষ উপহার পাচ্ছেন। পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক টুইট করে এই তথ্য জানিয়েছে।

পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক তার অফিসিয়াল টুইটে লিখেছে যে এখন আপনার সঞ্চয়ের পাশাপাশি ট্যাক্স সেভিংসও থাকবে। এছাড়াও, ব্যাঙ্ক বলেছে যে এখন থেকে পিপিএফ-এ টাকা জমা করতে আপনাকে শাখায় যেতে হবে না, আপনি ঘরে বসেই অনলাইনে তহবিল স্থানান্তর করতে পারবেন।

আপনি সর্বনিম্ন 500 টাকা দিয়ে পাবলিক প্রভিডেন্ট ফান্ড স্কিমে (PPF Scheme News) বিনিয়োগ শুরু করতে পারেন। আপনি আপনার নিকটস্থ পোস্ট অফিস বা ব্যাঙ্ক থেকে এটি খুলতে পারেন। 1 জানুয়ারী, 2023 থেকে, সরকার এই স্কিমে 7.1 শতাংশ হারে সুদের সুবিধা দিচ্ছে এবং পিপিএফ স্কিমের (PPF Scheme News) মেয়াদ 15 বছরের মধ্যে।

আপনি পিপিএফ স্কিমে কর ছাড়ের সুবিধাও পাবেন। এই স্কিমে, আপনি ধারা 80C এর অধীনে কর ছাড়ের সুবিধা নিতে পারেন। এই স্কিমের সুদের মাধ্যমে অর্জিত পরিমাণও করমুক্ত। এই স্কিমে 5 বছর পূর্ণ হওয়ার পরে, আপনি ঋণের জন্যও আবেদন করতে পারেন।

পিপিএফ স্কিম (PPF Scheme News) সম্পর্কে আরও তথ্যের জন্য, আপনি অফিসিয়াল লিঙ্ক https://www.pnbindia.in/public-provident-fund.html দেখতে পারেন। এখানে আপনি PPF প্রকল্প সম্পর্কে সমস্ত তথ্য পাবেন।