Wifi Router: বাড়িতে ওয়াইফাই রাউটার কি রাতেও চালু থাকে? এটি কতটা বিপজ্জনক জেনেনিন



Wifi Router



Wifi Router: আপনি যদি রাতে বাড়িতে ব্যবহার করা ওয়াইফাই (Wifi Router) অন করে রেখে যান, তবে আপনি সম্ভবত এটি সম্পর্কে জানেন না যে তা কতটা বিপজ্জনক হতে পারে।


Wifi Router


ওয়াইফাই (Wifi Router) ব্যবহার করেন এমন বেশিরভাগ লোকের বাড়িতে এটি ঘটে। লোকেরা ওয়াইফাই (Wifi Router) ব্যবহার করার পরে এটি বন্ধ করতে ভুলে যায় বা তারা জানে না যে ওয়াইফাইও(Wifi Router) বন্ধ রয়েছে। আপনার বাড়িতেও যদি ওয়াইফাই ইনস্টল করা থাকে এবং আপনি রাউটার বন্ধ না করে রাতে ঘুমাতে যান, তাহলে আপনার জানা উচিত এটি কতটা বিপজ্জনক প্রমাণিত হতে পারে।

(ads1)

আপনি যদি ইলেক্ট্রোম্যাগনেটিক রেডিয়েশনের কারণে সৃষ্ট রোগ থেকে নিজেকে রক্ষা করতে চান, তাহলে আপনার ওয়াইফাই রাউটার (Wifi Router) এর কাজ শেষ হয়ে গেলে তা বন্ধ করার অভ্যাস তৈরি করুন। অনেকেই জানে না, কিন্তু বাস্তবে এটি ঘটে, এমন পরিস্থিতিতে ভবিষ্যতে জন্য সাবধান হওয়া উচিত।


Wifi Router


ইলেক্ট্রোম্যাগনেটিক রেডিয়েশনের কারণে শরীরে এমন কিছু রোগ দেখা দিতে পারে যা খুবই বিপজ্জনক এবং আপনার শরীরকে খারাপভাবে প্রভাবিত করতে পারে।

(ads1)

আপনার বাড়ির ওয়াইফাই রাউটার (Wifi Router) যদি সারারাত চলতে থাকে, তাহলে তা থেকে নির্গত ইলেক্ট্রোম্যাগনেটিক রেডিয়েশনের কারণে আপনার শরীরে অনেক রোগ দেখা দিতে পারে। এটি রাউটার থেকে নির্গত বিকিরণের কারণে হয়, যা সম্পর্কে বেশিরভাগ মানুষ এখনও সচেতন নয়।


দীর্ঘ সময় ধরে যদি ঘরে রাতের বেলা ওয়াইফাই রাউটার (Wifi Router) চালু থাকে, তাহলে যে স্থানে ওয়াইফাই রাউটার লাগানো আছে, সেখানে অনিদ্রার সমস্যা হতে পারে । ঘুম না হওয়ার এই সমস্যা ভবিষ্যতে খুব গুরুতর হয়ে উঠতে পারে, এমন পরিস্থিতিতে উচিত রাতে ওয়াইফাই রাউটার বন্ধ করে দেওয়া।

(ads2)

আসলে, ওয়াইফাই রাউটার (Wifi Router) চালানো থেকে যে রেডিয়েশন বের হয় তা আপনার ঘুমকে প্রভাবিত করতে পারে। যে বাড়িতে সারা রাত ওয়াইফাই চলে সেখানে অনেক সদস্যের ঘুম সংক্রান্ত সমস্যা হতে পারে।