Google মুছে দেবে আপনার Gmail account ! বাঁচাতে অবিলম্বে এই 2 টি কাজ করুন

Gmail account


গুগল (Google) ঘোষণা করেছে যে এটি জিমেইল অ্যাকাউন্ট (Gmail account) মুছে ফেলার প্রক্রিয়া শুরু করতে যাচ্ছে। তবে এটা কোনো দুশ্চিন্তার বিষয় নয়। এটি অবিলম্বে শুরু হবে না, কয়েক মাস সময় লাগবে। গুগল (Google) সবসময় পদক্ষেপ নেওয়ার আগে বার্তা প্রেরণে বিশ্বাস করে। কিন্তু প্রশ্ন উঠছে কেন গুগল (Google) অ্যাকাউন্ট (Gmail account) মুছে ফেলার সিদ্ধান্ত নিল?


আমরা আপনাকে বলে রাখি যে গুগল প্রতিটি জিমেইল অ্যাকাউন্ট (Gmail account) মুছে ফেলবে না। শুধুমাত্র সেই অ্যাকাউন্টগুলিকে (Gmail account) সরিয়ে দেওয়া হবে, যেগুলি দুই বছর বা তার বেশি সময় ধরে সক্রিয় নয়।

(ads1)

সহজ ভাষায় , আপনি যদি 2 বছর ধরে আপনার জিমেইল অ্যাকাউন্ট (Gmail account) ব্যবহার না করেন, তাহলে গুগল (Google) মুছে দেবে। যদি অ্যাকাউন্টটি (Gmail account) ইউটিউবের মতো পরিষেবাগুলি অ্যাক্সেস করার জন্য আর ব্যবহার করা না হয় তবে এটি সার্ভার থেকে মুছে ফেলা হবে৷ কিন্তু অ্যাকাউন্ট মুছে ফেলার সময় ডিসেম্বর 2023 এর পরে।

(ads2)

সাপোর্ট পেজে কোম্পানি (Google) লিখেছে, 'গুগল অ্যাকাউন্টের কার্যকলাপ অ্যাকাউন্টের মাধ্যমে দেখানো হয়, ডিভাইসের মাধ্যমে নয়। আপনাকে মনে রাখতে হবে যে আপনি দুই বছরে আপনার অ্যাকাউন্ট ব্যবহার করেছেন।

গুগল (Google) বলেছে যে ডিলিট করবার অন্তত 8 মাস আগে ইমেল করে জানিয়ে দেওয়া হবে। যেখানে বলা হবে যে তারা কন্টেন্ট বা অ্যাকাউন্ট সরিয়ে ফেলতে যাচ্ছে।

অর্থাৎ গুগল (Google) কেবল সেই অ্যাকাউন্টগুলি (Gmail account) মুছে দেবে যেগুলি দুই বছর ধরে ব্যবহার করা হয়নি। আপনি যদি কমপক্ষে দুই বছর ধরে সেই পণ্যটিতে নিষ্ক্রিয় থাকেন তবে Google একটি পণ্যের ডেটা মুছে ফেলার অধিকারও সংরক্ষণ করে৷