Gas Cylinder Rate: রাখি-ওনামে জনসাধারণের জন্য উপহার; গ্যাস সিলিন্ডার 200 টাকা সস্তা, উজ্জ্বলা সুবিধাভোগীদের 400 টাকা ছাড়


Gift to the public on Rakhi-Onam; Gas cylinder


কেন্দ্রীয় মন্ত্রিসভা ঘরোয়া রান্নার গ্যাস সিলিন্ডারে (Gas cylinder) 200 টাকা ভর্তুকি দেওয়ার প্রস্তাব অনুমোদন করেছে। মুদ্রাস্ফীতির কবলে পড়া মানুষদের স্বস্তি দিতে রক্ষাবন্ধন ও ওনাম উপলক্ষে বড় ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। গ্যাস সিলিন্ডারের (Gas cylinder) দামে সব গ্রাহককে 200 টাকা পর্যন্ত ভর্তুকি দেওয়া হবে। উজ্জ্বলা যোজনার(Ujjwala Yojana) সুবিধাভোগীদের 200 টাকা ভর্তুকি ছাড়াও 200 টাকা আলাদা ভর্তুকি দেওয়া হবে যা তারা ইতিমধ্যেই পাচ্ছে। অর্থাৎ, তারা গ্যাস সিলিন্ডারে (Gas cylinder) 400 টাকা ছাড় পাবেন। রক্ষা বন্ধনের প্রাক্কালে মন্ত্রিসভার বৈঠকের পরে কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর এই ঘোষণা করেছিলেন।

(ads1)

কেন্দ্রীয় মন্ত্রী বলেছিলেন যে উজ্জ্বলা প্রকল্পের (Ujjwala Yojana) অধীনে, মানুষকে গ্যাস সিলিন্ডারে (Gas cylinder) 200 টাকা আলাদা ভর্তুকি দেওয়া হবে। অর্থাৎ 200 টাকা ভর্তুকি ছাড়াও তারা ইতিমধ্যেই পাচ্ছেন, অতিরিক্ত 200 টাকা ভর্তুকি দেওয়া হবে৷ এই ক্ষেত্রে, তারা মোট 400 টাকা ভর্তুকির দ্বিগুণ সুবিধা পাবেন৷


এর আগে 1 আগস্ট পেট্রোলিয়াম কোম্পানিগুলি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম 100 টাকা কমিয়েছিল। রক্ষা বন্ধনের প্রাক্কালে প্রধানমন্ত্রী মোদীর সভাপতিত্বে বৈঠকে গৃহীত সিদ্ধান্তগুলি সম্পর্কে অবহিত করে কেন্দ্রীয় মন্ত্রী বলেছিলেন যে 75 লক্ষ মহিলাকেও বিনামূল্যে গ্যাস (Gas cylinder) সংযোগ দেওয়া হবে। তাদের বিনামূল্যে পাইপ ও চুলাও দেওয়া হবে।

(ads2)

প্রেস ব্রিফিংয়ের সময়, কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর বলেছিলেন যে গ্যাস সিলিন্ডার আরও একবার সস্তা হয়েছে, প্রধানমন্ত্রী রাখি এবং ওনাম উপলক্ষে দেশের কোটি কোটি বোনকে উপহার দিয়েছেন।