দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুরে রাখি বিক্রি চলছে ব্যাপকভাবে


Rakhi Utsab


জয়দীপ মৈত্র,দক্ষিণ দিনাজপুর:

রাত পোহালে সমগ্র দেশ জুড়ে রাখি উৎসব পালিত হবে। দেশের প্রত্যেকটি নাগরিক একে অপরকে রাখি পরিয়ে ভাতৃত্বের বন্ধন বজায় রাখবে রাখি উৎসবের মধ্যে দিয়ে। এমত অবস্থায় দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর পৌরসভার তথা শহরের ৭ নম্বর ওয়ার্ড বড়বাজার এলাকা যা ব্যবসার প্রতিষ্ঠিত জায়গা হিসেবে সুপরিচিত সেখানে বিভিন্ন দোকানে রাখি সম্ভার নিয়ে উপস্থিত হয়েছেন ব্যবসায়ীরা। মূলত, ৫ টাকা থেকে শুরু করে ১০০ টাকা দাম পর্যন্ত দেশীয় বিভিন্ন ধরনের রাখি বিক্রি হচ্ছে গঙ্গারামপুরে। আর সেই রাখি কিনতেই ভিড় জমাচ্ছেন ক্রেতারা। 



উল্লেখ্য, গঙ্গারামপুর শহরের বড় বাজার এলাকার বিভিন্ন দোকানগুলিতে নানান ধরনের রাখির সম্ভারে দোকান ভরে গেছে, এবং বিভিন্ন ধরনের ডিজাইনের রাখিগুলি ক্রেতাদের আকর্ষণ করছে তা বলাই বাহুল্য। 



গতবছরের তুলনায় এবছর রাখির বাজারে কিছুটা মন্দা রয়েছে বলে জানান, প্রেমচাঁদ প্রসাদ ও রাজু প্রসাদ নাম রাখি ব্যবসায়ী। তারা বলেন, " গতবছর ব্যাপকভাবে রাখির বিক্রির হারছিল কিন্তু এ বছর রাখি বিক্রেতে অনেকটা মন্দা রয়েছে তবে ক্রেতারা বিভিন্ন ধরনের রাখি কিনতে ভিড় জমাচ্ছেন কারণ রাত পোহালে রাখি উৎসব সমগ্র দেশ জুড়ে দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর জুড়ে পালিত হবে, আর তার আগেই বিভিন্ন এদেশীয় রাখি কিনতে ভিড় জমাচ্ছেন গঙ্গারামপুরের ক্রেতারা। আমাদের এখানে ৫ টাকা থেকে শুরু করে তুলোর রাখি ও বিভিন্ন ডিজাইনের বিভিন্ন রঙের আকর্ষণীয় রাখির সম্ভার রয়েছে। আর তা কিনতে ক্রেতাদের ভালোই ভিড় জমছে দোকানে"। 



দোকানে রাখি বিক্রি হওয়াতে মুখে হাসি ফুটেছে রাখি ব্যবসায়ীদের। সর্বশেষে আগামীকাল রাখি উৎসব ভাতৃত্ববন্ধনের একটি বড় উৎসব আর এই উৎসব কি ঘিরে ৮ থেকে ৮০ মেতে উঠেছে। রাখি কিনতে ভীড় জমাচ্ছেন গঙ্গারামপুর শহরের ক্রেতারা। আর তাতে রাখি ব্যবসায়ীদের মুখে হাসি ফুটেছে বিস্তর পাশাপাশি লক্ষ্মীর ভারও পূর্ণ হচ্ছে বলে দাবি ব্যবসায়ীদের।