Chandrayaan-3 Mission: ভারতীয় মহাকাশযানের চাঁদের বুকে অবতরণ দেখা যাবে লাইভ, কখন? 

Chandrayaan 3

Chandrayaan 3 Landing Live 

ইতিহাস সৃষ্টির পথে ভারত। চাঁদের মাটিতে স্পর্শ করার স্বপ্ন সফল হতে আর বাকি কয়েক ঘন্টা। আজ ২৩শে আগস্ট বিকালে চাঁদের মাটি স্পর্শ করার কথা ভারতীয় মহাকাশযানটির। আপনিও হতে পারেন সেই ইতিহাসের সাক্ষী। সরাসরি লাইভ দেখা যাবে চাঁদ স্পর্শ করার ভিডিও। ইসরোর তরফে জানানো হয়েছে বুধবার বিকেল ৫টা ২০ মিনিটে লাইভ টেলিকাস্ট করা হবে ল্যান্ডিং অপারেশন।


Chandrayaan 3 Landing Live

ইসরো এক বিবৃতিতে জানিয়েছে, মিশন শিডিউল অনুযায়ী আছে। সিস্টেম নিয়মিত চেক হচ্ছে। মসৃণ পালতোলা অব্যাহত রয়েছে। মিশন অপারেশন কমপ্লেক্স (MOX) শক্তি ও উত্তেজনায় মুখরিত! MOX/ISTRAC-এ ল্যান্ডিং অপারেশনের লাইভ সম্প্রচার শুরু হযবে 17:20 ঘন্টায়, 23 আগস্ট, 2023 তারিখে IST।

(The mission is on schedule. Systems are undergoing regular checks. Smooth sailing is continuing. The Mission Operations Complex (MOX) is buzzed with energy & excitement! The live telecast of the landing operations at MOX/ISTRAC begins at 17:20 Hrs. IST on August 23, 2023.)


লাইভ ব্রডকাস্ট দেখবেন: 

www.isro.gov.in 

https://www.facebook.com/ISRO 

youtube-isro official

TV Chanel: DD National





Chandrayaan 3 Landing Live

প্রসঙ্গত গত ১৪ই জুলাই অন্ধ্রপ্রদেশের শ্রীহরিকোটার সতীশ ধওয়ান স্পেস সেন্টার থেকে চন্দ্রযান-৩ মহাকাশযানের সফল উৎক্ষেপণ হয় এবং নির্দিষ্ট কক্ষপথে প্রবেশ করানো হয়। এরপর চলতে থাকে একের পর এক প্রক্রিয়া। এবার চাঁদের মাটি ছোঁয়ার পালা। আর সেই শুভ সন্ধিক্ষনের দিকেই তাঁকিয়ে গোটা বিশ্বের মানুষ।