DA News Update : রাজ্য সরকারী কর্মচারীদের ডিএ মামলা নিয়ে বড় আপডেট 


india supreme court



রাজ্য সাধারণ পঞ্চায়েত নির্বাচন পার হতেই এলো রাজ্যসরকারি কর্মচারীদের জন্য বড় খবর । বহু কাঙ্ক্ষিত মহার্ঘ ভাতা বা ডিএ মামলা (Dearness Allowance) আগামী শুক্রবার, ১৪ জুলাই, বিচারপতি হৃষিকেশ রায় এবং বিচারপতি মিত্তলের বেঞ্চে উঠতে চলেছে।


মঙ্গলবার সুপ্রিম কোর্টের তরফে জানানো হয়েছে, আগামী শুক্রবার (১৪ জুলাই) বিচারপতি হৃষিকেশ রায় এবং বিচারপতি মিত্তলের বেঞ্চে রাজ্য সরকারী কর্মচারীদের ডিএ (Dearness Allowance) সংক্রান্ত মামলা উঠবে।


রাজ্য সরকারি কর্মচারী সংগঠন কনফেডারেশন অফ স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজের সাধারণ সম্পাদক মলয় মুখোপাধ্যায় জানিয়েছেন, মামলার (Dearness Allowance) সিরিয়াল নম্বর হল ৬০। অর্থাৎ ৫৯টি মামলার পর শুক্রবার বিচারপতি রায় এবং বিচারপতি মিত্তলের বেঞ্চে সেই বকেয়া ডিএ (Dearness Allowance) মামলা উঠবে। আরও পড়ুনঃ  ঈশ্বরেই ভরসা ইসরোর !



রাজ্য সরকারি কর্মচারীরা এর আগেও একাধিকবার এই মামলার দিকে তাকিয়ে ছিলো । কিন্তু বারংবার পিছিয়ে গেছে শুনানির তারিখ। তবে সরকারি কর্মচারীদের একাংশের আশা, শুক্রবারই পশ্চিমবঙ্গ সরকারের দায়ের করা ‘স্পেশাল লিভ পিটিশন’ (SLP) খারিজ হয়ে যাবে। সরকারী কর্মচারীদের জয় (Dearness Allowance) হবে।




প্রসঙ্গত কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের রায় চ্যালেঞ্জ করে যে SLP গত বছরের নভেম্বরে সুপ্রিম কোর্টে দাখিল করেছে রাজ্য সরকার। তারপর থেকে একাধিকবার শীর্ষ আদালতে সেই মামলা উঠেছে। কিন্তু মামলার (dearness allowance jan 2023) চূড়ান্ত নিষ্পত্তি হয়নি। বিভিন্ন কারণে মামলার শুনানি পিছিয়ে গিয়েছে। তারপর গ্রীষ্মকালীন অবসরের আগে সুপ্রিম কোর্টে যখন মামলাটি উঠেছিল, তখন ১৪ জুলাই নয়া শুনানির ধার্য করা হয়েছে।