Panchayat Election 2023 : ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে জেলা পরিষদের প্রার্থীদের তালিকা ঘোষণা


Panchayat Election 2023
সাংবাদিক বৈঠক 



ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচনকে (Panchayat Election 2023) সামনে রেখে শুক্রবার পশ্চিম বর্ধমানের আসানসোলে বামফ্রন্টের পক্ষ থেকে সিপিআই (এম) এর আপাকারগার্ডেন দলীয় কার্যলয়ে এক সাংবাদিক বৈঠকের আয়োজন করা হয়। যেখানে জেলা বামফ্রন্টের নেতৃত্বরা উপস্থিথ ছিলেন।

এদিন সাংবাদিক সম্মেলনে জেলা বাম ফ্রন্টের পক্ষ থেকে গৌরাঙ্গ চ‍্যাটার্জি বলেন বামফ্রন্টই প্রথম রাজ‍্যে ক্ষমতার বিকেন্দ্রীকরণের স্বার্থে ত্রিস্তর পঞ্চায়েত গড়ে তুলেছিল এক গণতান্ত্রিক পদ্ধতিতে। যেখানে নির্বাচিত প্রতিনিধিদের গুরুত্ব ছিল। তৃণমূল "দুয়ারে সরকার' এর নামে সেই ব‍্যবস্থাকে ভেঙে ক্ষমতাকে কেন্দ্রীভূত করতে চাইছে। তাই এই নির্বাচন তৃণমূল ও বিজেপির সার্বিক দুর্নীতির বিরুদ্ধে, কৃষকের জমির অধিকার, বর্গার অধিকার কৃষি কাজের অধিকার সুনিশ্চিত করতে। বামফ্রন্টের পক্ষ থেকে ১০০℅ আসনেই লড়াই করা হবে। কোনো ভাবেই তৃণমূল ও বিজেপিকে সুবিধা করে দেওয়া হবেনা।

বামফ্রন্টের পক্ষ থেকে শরিক দলগুলি গত পঞ্চায়েত নির্বাচনে যে যেখানে প্রার্থী দিয়েছিল এই নির্বাচনেও তারা সেই আসনগুলি থেকেই প্রতিদ্বন্দ্বিতা করবেন। বামফ্রন্ট ইতিমধ‍্যেই জেলা পরিষদের প্রার্থীদের তালিকা ঘোষণা করছে। তবে পঞ্চায়েত প্রার্থীদের তালিকা তৈরী হবে ব্লকস্তরে।

Panchayat Election 2023
জেলা পরিষদের প্রার্থীদের তালিকা

অন‍্যদিকে তৃণোমূলের পক্ষ থেকে বারাবনি ব্লকের সভাপতি অসিত সিং বলেন, গত পঞ্চায়েত নির্বাচন মে মাসে হয়েছিল। এবার সেখানে জুন জুলাইয়ে হতে চলেছে (Panchayat Election 2023) । ৮ জুলাই নির্বাচনের দিন। এখন মডেল কোড অফ কণ্ডাক্ট লাগু হয়ে গিয়েছে। আগামী ১৪ আগষ্টের মধ‍্যে বোর্ড গঠন করতে হবে। এখন নির্বাচন ঘোষিত না হলে আরো দেরি হয় যেত। বিরোধীদের উদ্দেশ‍্যে বলেন, তারা শান্তিপূর্ণ ভাবে মনোনয়ন জমা দিন।