Panchayat Election 2023: নির্বাচনের নামে প্রহসন! নমিনেশন পেপার নেই প্রথম দিনে ! তুমুল বিক্ষোভ কোচবিহারে



hover_share
তুফানগঞ্জ বিডিও অফিস চত্ত্বরে বিজেপি কর্মীদের বিক্ষোভ 




রাজ্যে বেজে গিয়েছে পঞ্চায়েত নির্বাচনের দামামা (Panchayat Election 2023)। রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা ঘোষণা করেছিলেন আগামী ৮ই জুলাই হচ্ছে রাজ্য পঞ্চায়েত নির্বাচন। মনোনয়নপত্র তোলা যাবে আগামী ১৫ই জুন পর্যন্ত।


আর সেই নির্দেশমত দিনহাটা ১ নং ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিকের দপ্তরের শুরু হলো দিনহাটা ১ নং ব্লকের বিভিন্ন গ্রাম পঞ্চায়েতের বুথ ভিত্তিক নমিনেশন পত্র তোলার কাজ। মনোনয়নপত্র তোলাকে কেন্দ্র করে দিনহাটা ১ নং ব্লক বিডিও অফিস চত্বরে নিরাপত্তা ব্যবস্থা ছিল আটোসাটা। পুলিশ কর্মীরা নাকা চেকিং বসিয়ে যথারীতি পরিচয় পত্র দেখে তারপরেই ঢুকতে দিচ্ছেন বিডিও অফিস চত্বরে।

dinhata people
দিনহাটা ১ নং ব্লক বিডিও অফিস চত্বর


শুক্রবার দুপুর দুটো নাগাদ মনোনয়নপত্র তুলতে এসে নমুনা মনোনয়ন পত্র হাতে পেয়ে কার্যত প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করলেন SUCI নেতা আজিজুল হক। এদিন বিডিও অফিস চত্বরে তিনি সাংবাদিকদের জানান সবকিছু প্রস্তুত না করে নির্বাচন কমিশন নির্বাচন ঘোষণা করে আদতে বিরোধীদের আটকানোর চেষ্টা করছে। এটা নির্বাচনের (Panchayat Election 2023) নামে প্রহসন চলছে।


একই অবস্থা তুফানগঞ্জে। প্রথম দিনই তুফানগঞ্জ বিডিও অফিসে নমিনেশন পত্র না পেয়ে বিক্ষোভ সামিল হল বিজেপি কর্মীরা। প্রশাসনিক হয়রানির অভিযোগ তুলে এদিন তুফানগঞ্জ বিডিও অফিসে চত্বরের সামনে বিক্ষোভ দেখায় তারা।


এই বিষয়ে তুফানগঞ্জ বিধানসভার বিধায়ক মালতী রাভা রায় বলেন, "পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষণা হলেও প্রশাসন তৈরি নেই।বিজেপি কর্মীরা মনোনয়ন পত্র তুলতে এসে ফিরে যাচ্ছে। মনোনয়নপত্র না পেয়ে বিজেপি কর্মীরা বিক্ষোভ দেখায়।"