পঞ্চায়েত ভোট প্রচারে বিক্ষোভের মুখে সাংসদ শতাব্দী রায়

Satabdi Ray


সাধারণ মানুষের বিক্ষোভ যেন পিছু ছাড়ছে না বীরভূম লোকসভাকেন্দ্রের তৃণমূল সাংসদ শতাব্দী রায়কে । পঁচিশে জুন রবিবার সকালে কড়িধ্যা গ্রামপঞ্চায়েতের ব্রজেরগ্রাম কালীমন্দিরে পুজো দিয়ে প্রচার শুরু করেন শতাব্দী । তারপর তিনি নগরী গ্রামপঞ্চায়েত এলাকায় প্রচারে যান । সিউড়ি একনং ব্লকের নগরী পঞ্চায়েতের বড়গ্রামে ভোট প্রচারে এলে সাংসদ শতাব্দী রায়কে ঘিরে বিক্ষোভ দেখায় গ্রামবাসীরা। 



গ্রামবাসীদের অভিযোগ তারা এখনো জলের সুবিধা পাচ্ছে না,অনেকে বাড়ি না পাওয়ায় বর্ষাকালে বহু বাড়িতে জল পড়ছে। মেলেনি ত্রিপল পঞ্চায়েতে জানিয়ে কোনো সুরাহা হয়নি বলে অভিযোগ গ্রামবাসীদের। তাই সাংসদ শতাব্দী রায়কে কাছে পেয়ে ক্ষোভ উপরে দেয় গ্রামবাসীরা । 


গ্রামবাসীদের দাবি তাদের যে মেন রাস্তা সেই রাস্তা বর্তমানে বেহাল অবস্থা সেই রাস্তা মেরামত করার জন্য সাংসদ শতাব্দী রায়কে লিখিত আবেদনপত্র জমা দেয় গ্রামবাসীরা । 



সবিতা বাউড়ী বলে, "বাড়ী পাই নি ত্রিপল পর্যন্ত পাই নি । পরিবারের সাতজন লোক । পাইপ বসেছে জল পাই নি ।" 


তপন বাদ্যকর বলে, "ঝড়ো করমশাল থেকে সিউড়ি দুমকা পর্যন্ত রাস্তা দীর্ঘ চল্লিশ বছর সংস্কার হয় নি । গ্রামবাসীদের রাস্তা সংস্কারের দাবি দীর্ঘদিনের । সাংসদকে লিখিত আবেদন করলাম । রাস্তা হলে সবাই তৃনমূলের উন্নয়নে ভোট দেবো নাহলে পরের ভোটে (২০২৪ সালের লোকসভা নির্বাচন) ভোট বয়কট করবো ।" 


নমিতা বাউড়ী বলে, "ড্রেন পরিস্কার করা হোক নাহলে তিরিশ চল্লিশটা ঘর ভেসে যাবে ।" 


সাংসদ শতাব্দী রায় বলেন, "ত্রিপল দিতে বলে দিয়েছি । রাস্তার নদীর ব্রীজ জানতে হবে এস্টিমেট দেক যদি সেটা আমার কাছে থাকে তাহলে করে দেবো ।"