ক্ষতিগ্রস্থ চুলে তেল দেওয়ার সঠিক উপায় সম্পর্কে জানিয়েছে মারিকো লিমিটেডের চিফ R&D অফিসার, ডঃ শিল্পা ভোরা

hair and two women




17ই মে 2023, মুম্বাই; গ্রীষ্মকাল শুরু হয়ে গেছে, এবং জ্বলন্ত রোদ এবং দূষণের সংমিশ্রণ চুলের ক্ষতি করতে পারে, যার ফলে চুলের নিস্তেজতা, শুষ্কতা এবং অবাধ্যতা দেখা দেয়। মারিকো লিমিটেডের চিফ R&D অফিসার, ডাঃ শিল্পা ভোরা, চুলের উপর তাপ এবং আর্দ্রতার প্রভাব ও কীভাবে চুলের ক্ষতি মোকাবেলা করা যায় তা সম্পর্কে আমাদের ব্যাখ্যা করেছেন।



চুলের ক্ষতির কারণ সম্পর্কে কথা বলতে গিয়ে, ডক্টর ভোরা বলেছেন, "তাপ, আর্দ্রতা এবং দূষণ আমাদের চুলের স্বাস্থ্যের উপর প্রভাব ফেলতে পারে। হার্ড ওয়াটার চুলের ক্ষতি করে, এটিকে নিস্তেজ করে এবং এর ফলে চুল ভাঙতে পারে।"



তিনি আরও বলেন, "গ্রীষ্মের তাপ আপনার মাথার ত্বকে ঘাম সৃষ্টি করে যা আপনার মাথার ত্বকে তেলের সাথে মিলিত হয়ে আপনার মাথার ত্বককে চটচটে ও সেখানে চুলকানির সৃষ্টি করতে পারে। এই কারণেই আপনি তেল ব্যবহার করতে চান না, তবে আমাদের চুলে তেল দেওয়ার পদ্ধতিকে পরিবর্তন করতে হবে, বিশেষত গ্রীষ্মকালে। কৌশলটি হল চুল ধোয়ার পরে এবং একটি শুকনো এবং পরিষ্কার ত্বকের ওপর তেল প্রয়োগ করা। অ্যালোভেরা, অলিভ অয়েল এবং গ্রিন টি দিয়ে সমৃদ্ধ হেয়ার অ্যান্ড কেয়ার ট্রিপল ব্লেন্ডের মতো একটি হালকা, নন-স্টিকি হেয়ার অয়েল শুধুমাত্র প্রয়োগ করাই সহজ নয়, এটি মাথার ত্বকেও সহজে মিশে যায়। এটির সতেজ সুগন্ধ আপনার চুলের গন্ধকেও সতেজ রাখে।"







চুলের ক্ষতি রোধ করতে অ্যালোভেরার গুরুত্ব সম্পর্কে ডক্টর ভোরা যোগ করেন, "অ্যালোভেরা একটি প্রাকৃতিক উপাদান যা এর নিরাময় বৈশিষ্ট্যের জন্য বহু শতাব্দী ধরে ব্যবহৃত হয়ে আসছে। চুলের ক্ষেত্রে অ্যালোভেরা একটি দুর্দান্ত প্রাকৃতিক উপাদান, যা চুলের বৃদ্ধি, চুল পড়া রোধ এবং চুলের সামগ্রিক স্বাস্থ্যের উন্নতি করে। অ্যালোভেরা মাথার ত্বক থেকে মৃত ত্বকের কোষগুলিকে অপসারণ করতে সাহায্য করে, যা চুলের ফলিকলকে বাধামুক্ত করে চুলের বৃদ্ধিতে সহায়তা করে। উপরন্তু, অ্যালোভেরা ভিটামিন এবং খনিজ সমৃদ্ধ যা মাথার ত্বক এবং চুলকে পুষ্ট করে, এটিকে শক্তিশালী করে এবং ভাঙার ঝুঁকিকে কম করে। এটি মাথার ত্বককে প্রশমিত করতে এবং খুশকি কমাতেও সাহায্য করে। অ্যালোভেরা আপনার চুলের জন্য একটি প্রাকৃতিক, প্রদাহ বিরোধী, ময়শ্চারাইজিং এবং পুষ্টিকর উপাদান। তাই, চুলের যত্ন ও পুষ্টির জন্য অ্যালোভেরা একটি শক্তিশালী উপাদান হিসেবে গ্রাহ্য!"





মারিকো লিমিটেডের চিফ মার্কেটিং অফিসার, সোমশ্রী বোস বলেন, "হেয়ার অ্যান্ড কেয়ার ট্রিপল ব্লেন্ড অয়েল, অ্যালোভেরা, অলিভ অয়েল এবং গ্রিন টি দিয়ে সমৃদ্ধ, এটি সমস্ত বয়সের মহিলাদের চুলের ক্ষতি 100% পর্যন্ত মেরামত করে, মসৃণ, নরম এবং বাউন্সি চুল দেয়। তাপ, ধূলিকণা এবং দূষণের মতো পরিবেশগত আক্রমণকারীদের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য আমাদের আধুনিক জীবনধারার চাহিদা অনুযায়ী, আমরা একটি ট্রিপল ব্লেন্ড তেল নিয়ে এসেছি যা আমাদের চুলের ক্ষতির সর্বোত্তম যত্ন নেবে।"



এছাড়াও, হেয়ার অ্যান্ড কেয়ার সবেমাত্র ফেমিনা মিস ইন্ডিয়া 2022-এর প্রথম রানার আপ রুবাল শেখাওয়াতের সাথে কোলাবোরেট করেছে, জেক হেয়ার অ্যান্ড কেয়ার ট্রিপল ব্লেন্ড অয়েলের প্রচারের জন্য তাদের আসন্ন TVC-তে দেখা যাবে।

hair care




(*ক্ষতির সমস্ত উল্লেখ এক্ষেত্রে সারফেসের ক্ষতিকে বোঝায়। চুল ভাঙ্গা বনাম অযত্নে থাকা চুল নিয়ে গবেষণাগারের রিপোর্টের উপর ভিত্তি করে।)

অ্যামাজন এবং ফ্লিপকার্ট থেকে হেয়ার এন্ড কেয়ার ড্যামেজ রিপেয়ার নন-স্টিকি হেয়ার অয়েল কিনুন (300ml-এর দাম মাত্র 162 টাকা)৷

প্রোডাক্ট কেনার লিঙ্ক:




মারিকো লিমিটেড সম্পর্কে

মারিকো (BSE: 531642, NSE: "MARICO") বৈশ্বিক সৌন্দর্য এবং সুস্থতার ক্ষেত্রে ভারতের অন্যতম প্রধান কনজিউমার প্রোডাক্ট কোম্পানি। 2021-22 অর্থবছরে, মারিকো ভারতে বিক্রি হওয়া প্রোডাক্ট এবং এশিয়া ও আফ্রিকার কিছু বেছে নেওয়া বাজারগুলির মাধ্যমে প্রায় 93 বিলিয়ন টাকার (USD 1.3 বিলিয়ন) টার্নওভার রেকর্ড করেছে।

প্যারাসুট, সাফোলা, সাফোলা ফিটিফাই, সাফোলা ইমিউনিভেদা, স্যাফোলা মিলমেকার, হেয়ার অ্যান্ড কেয়ার, প্যারাসুট অ্যাডভান্সড, নিহার ন্যাচারাল, মেডিকার, পিওর সেন্স, কোকো সোল, রিভাইভ, সেট ওয়েট, লিভন, জাস্ট হার্বস, ট্রু এলিমেন্টস এবং বিয়ারডো-র মতো ব্র্যান্ডগুলির পোর্টফোলিওর মাধ্যমে মারিকো প্রতি 3 জনের মধ্যে 1 জন ভারতীয়ের জীবনকে স্পর্শ করে। প্যারাসুট, প্যারাসুট অ্যাডভান্সড, হেয়ারকোড, ফিয়াঁসে, ক্যাভিল, হারকিউলিস, ব্ল্যাক চিক, কোড 10, ইঙ্গওয়ে, এক্স-মেন, থুয়ান ফাট এবং আইসোপ্লাসের মতো ব্র্যান্ডগুলির সাথে আন্তর্জাতিক কনজিউমার প্রোডাক্ট পোর্টফোলিও গ্রুপের আয়ের ক্ষেত্রে প্রায় 23% অবদান রাখে।