Jalpaiguri News : পাঁচ মাসে পাঁচশো বন্দির মুক্তি জলপাইগুড়িতে !

Jalpaiguri News : পাঁচ মাসে পাঁচশো বন্দির মুক্তি জলপাইগুড়িতে !


lawyer


জলপাইগুড়ি:

পাঁচ মাসে পাঁচশো বন্দির মুক্তি, সাড়া ফেলেছে জলপাইগুড়ির বিনে পয়সায় আইনি পরিষেবা প্রদানকারী লিগ্যাল এন্ড ডিফেন্স কাউন্সিল (Legal and Defense Council) ।




মামলা করতে চান, পয়সা নেয়, দীর্ঘ দিনের মামলা থেকে রেহাই চাই পয়সা নেই, তাহলে মুসকিল আসান জলপাইগুড়ি নবাব বাড়ি কোর্ট চত্তরে অবস্হিত লিগ্যাল এন্ড ডিফেন্স কাউন্সিলের অফিস।

(ads1)

উল্লেখ্য, দেশের সর্বোচ্চ আদালতের নির্দেশে গত ফেব্রুয়ারি মাসে জলপাইগুড়িতেও চালু হয়, সমাজের সর্বস্তরের মানুষকে আইনি অধিকার দিতে লিগ্যাল এন্ড ডিফেন্স কাউন্সিল (Legal and Defense Council)।

Legal and Defense Council


যে আইনি অফিস থেকে দীর্ঘ দিন জেলে বন্দী হয়ে থাকা অভিযুক্ত, এস সি এস টি তালিকা ভুক্ত, সহ সমাজের সর্বস্তরের মহিলাদের আইনি সহায়তা করতে সদা প্রস্তুত এই দপ্তর।

(ads2)


লিগ্যাল এন্ড ডিফেন্স কাউন্সিল (Legal and Defense Council) এর কাজ প্রসঙ্গে চীফ লিগ্যাল এন্ড ডিফেন্স কাউন্সিল কল্লোল ঘোষ জানান, দেশের জেল গুলোতে ক্ষমতার অধিক মাত্রায় বিচারাধীন এবং সাজা প্রাপ্ত বন্দিদের ভীড় প্রতিনিয়ত বাড়ছে, এর মধ্যে বহু বন্দী দীর্ঘ সময় ধরে সংশোধনাগারে রয়েছে, এই অবস্থা থেকে বেরিয়ে আসতে মহামান্য সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী এই লিগ্যাল এন্ড ডিফেন্স কাউন্সিল (Legal and Defense Council) এর প্রতিষ্ঠা।


আমরা ইতিমধ্যেই প্রায় পাঁচশ মামলার নিষ্পত্তি করে বন্দিদের মুক্তি দেবার কাজ করতে পেরেছি, ।

Post a Comment

thanks

Keep Traveling

Travel everywhere!