রাজ্যে আজগুবি সরকার চলছে: DYFI রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখার্জী 

Minakshi Mukherjee


সঞ্জিত কুড়ি পূর্ব বর্ধমান:-

শুক্রবার বর্ধমানে এসএফআই এবং ডিওয়াএফআই-এর ডাকে জেলা পরিষদ ঘেরাও কর্মসূচীতে এসে রাজ্যে আজগুবি সরকার চলছে বলে মন্তব্য করলেন ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখার্জ্জী। 



তিনি এদিন বলেন, ২রা জুন হয়ে গেল এখনো পঞ্চায়েত ভোটের দিনক্ষণ ঘোষণা হলো না। বাজেটে কর্মসংস্থান ঘোষণা করছে না, প্রেস কনফারেন্স করে বলছে কর্মসংস্থান হবে। ডিএ দিতে পারব না বলছেন অথচ চিরকুটে লিখে দিচ্ছেন ৩শতাংশ ডিএ। সবটা আজগুবি তত্ত্বে চলে, এখানে সরকারি বিজ্ঞপ্তিতে কিছু চলে না। 



তিনি বলেন, পঞ্চায়েতের ভোট যদি না হয়, নতুন করে ১০০দিনের কাজকে বাড়িয়ে ২০০ দিনের কাজ এবং ১০০ দিনের রোজ এর টাকা বাড়ানোর জন্য যুবদের যে আন্দোলন, সেই আন্দোলন আরও তীব্রতর হবে। 



এদিন রাজ্যপালের অন্তবর্তীকালীন উপাচার্য নিয়োগ সম্পর্কে তিনি বলেন, যখন গোটা সরকারটা নিজেদের দুর্নীতিতে হাত-পাকিয়ে নিয়েছে, তাই যেখানে যা কিছু হচ্ছে সেখানে দুর্নীতি নয়তো পদ্ধতিগত বেনিয়ম থাকছে। কে কি মানতে পারছে না পারছে তা নিয়ে যুব সংগঠনের আলাদা করে কিছু যায় আসে না। আমাদের যায়-আসে গোটা শিক্ষাব্যবস্থাটা নষ্ট করে দিতে চাইছে,পরীক্ষা ব্যবস্থা নষ্ট করে দিতে চাইছে, তার বিরুদ্ধে। পরীক্ষায় পাশ করে কোথায় ছেলেরা চাকরি পাবে সেই ব্যবস্থাটাকে নষ্ট করে দিতে চাইছে,তার বিরুদ্ধে লড়াই করতে চাইছি। 



বায়রন বিশ্বাসের তৃণমূলে যোগদান প্রসঙ্গে তিনি বলেন, সাগরদিঘির মানুষ বায়রন বিশ্বাসকে ভোট দেয়নি। তৃণমূল কংগ্রেস এবং বিজেপির বিরুদ্ধে এবং বাম কংগ্রেসের পক্ষে সাগরদিঘির মানুষ আস্থা রেখেছিলেন। বায়রন বিশ্বাসের যদি দম থাকে তো সাগর দিঘিতে ফিরে যান।