মুখ্যমন্ত্রীর উন্নয়ন দেখে মুগ্ধ শিল্পী, নিজের হাতে গড়লেন প্রিয় দিদির কাঠের মূর্তি


Wooden statue of Chief Minister
শিল্পী নিশি ঘরামি এবং কাঠের তৈরি মুখ্যমন্ত্রীর মূর্তি



তিন মাস ধরে গাছের গুড়ি দিয়ে খুটিয়ে খুটিয়ে তৈরি করেছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মূর্তি। জলপাইগুড়ি জেলার গাজলডোবার হস্তশিল্পী নিশি ঘরামি সেই মূর্তি দিতে চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গাজলডোবা তিস্তা ব্যারেজে তৈরি করেছে ভোরের আলো পর্যটন কেন্দ্র। যার ফলে অনেকেই উপকৃত হচ্ছে। বেড়েছে এলাকার কর্মসংস্থান। মুখ্যমন্ত্রীও মাঝেমধ্যেই আসেন গাজলডোবায়। তাকে এবং তার উন্নয়ন মুলক কাজ কাছ থেকে দেখেছিল নিশি। সেই থেকে অনুপ্রাণিত হয়ে সিদ্ধান্ত নেন প্রিয় দিদির কাঠের মূর্তি তৈরি করবেন। যেমনি ভাবা তেমনি কাজ ৷

নিশি বিভিন্ন কাঠের জিনিসপত্র, পুতুল, দেবদেবীর মূর্তি, অর্ডার অনুযায়ী কারও বাবা মায়ের মূর্তি তৈরি করেন কাঠ দিয়ে। দোকানেই কাজের ফাঁকে একদিন শুরু করেন মুখ্যমন্ত্রীর মূর্তি তৈরির কাজ। তিনমাস ধরে খুটিয়ে খুটিয়ে অবশেষে তৈরি করে ফেলেন মুখ্যমন্ত্রীর মূর্তি।

এবার প্রিয় মানুষের মুর্তি তার হাতেই তুলে দেওয়ার জন্য প্রহর গুনছেন। নিশির ইচ্ছা মুখ্যমন্ত্রীকে কাছে পেলে বিনামূল্যে উপহার হিসাবে তার হাতে তুলে দেবেন। যদিও তার বিনিময়ে কিছু দাবি নেই তার ৷ হস্তশিল্পীদের জন্য আরও কাজ করুক শুধু এটাই চান।

আর যদি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা সম্ভব না হয়। আর কোন তৃণমূল নেতা কিনে নিতে চান তবে তিনমাসের মজুরি ও খরচের টাকার বিনিময়ে তিনি দিয়ে দেবেন সেই মূর্তি।