আরও গোপনীয়তা নিয়ে এলো WhatsApp, কীভাবে করবেন New locked chats, জেনেনিন এখনি

আরও গোপনীয়তা নিয়ে এলো WhatsApp, কীভাবে করবেন New locked chats, জেনেনিন এখনি


New locked chats



মার্ক জুকারবার্গ জানিয়েছে- "WhatsApp-এ নতুন লক করা চ্যাটগুলি আপনার কথোপকথনগুলিকে আরও ব্যক্তিগত করে তুলবে ৷ এগুলি একটি পাসওয়ার্ড সুরক্ষিত ফোল্ডারে লুকানো থাকবে এবং বার্তা পাঠানোর বিজ্ঞপ্তিও দেখাবে না ৷"


এতদিন Whatsapp এ চ্যাট বক্সে গোপনীয়তা রক্ষার জন্য Archive অপশনটি ছিলো, তবু সেক্ষেত্রে নোটিফিকেশন আসতো। এটি খুব নিরাপদ বা সুবিধাজনক ছিল না। কিন্তু এখন Whatsapp ব্যবহারকারীদের আরও গোপনীয়তা দিচ্ছে এবং একটি নতুন বৈশিষ্ট্য চালু করেছে যা আপনাকে আপনার চ্যাটগুলিকে (WhatsApp New locked chat) স্বতন্ত্রভাবে লক করতে দেয় এবং সেগুলিকে চোখ থেকে লুকিয়ে রাখতে দেয়৷


হোয়াটসঅ্যাপ, এখন চ্যাট লক (WhatsApp New locked chat) বৈশিষ্ট্যটি চালু করছে, ব্যবহারকারীদের একটি পাসওয়ার্ড ব্যবহার করে তাদের চ্যাট লক করার এবং অন্যদের থেকে লুকিয়ে রাখার ক্ষমতা প্রদান করে। এই নতুন বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের অ্যাপের মধ্যে তাদের গোপনীয়তা এবং সুরক্ষার উপর আরও বেশি নিয়ন্ত্রণ দেওয়ার উদ্দেশ্যে।


হোয়াটসঅ্যাপ-এর মতে, চ্যাট লক (WhatsApp New locked chat) ব্যবহারকারীদের তাদের সবচেয়ে ঘনিষ্ঠ কথোপকথনগুলিকে একটি পৃথক ফোল্ডারে স্থানান্তর করতে দেবে যা শুধুমাত্র তাদের ডিভাইসের পাসওয়ার্ড বা বায়োমেট্রিক প্রমাণীকরণের মাধ্যমে অ্যাক্সেস করা যেতে পারে, যেমন একটি ফিঙ্গারপ্রিন্ট। এইভাবে, এমনকি অন্য কারোর ফোনে অ্যাক্সেস থাকলেও, তারা লক করা চ্যাটের বিষয়বস্তু দেখতে পাবে না।


Whatsapp মনে করে প্রত্যেকেরই গোপনীয়তার অধিকার রয়েছে। তাই অফিসিয়াল বিবৃতিতে বলা হয়েছে- "এই বৈশিষ্ট্যটি (WhatsApp New locked chat) আপনাকে একটি পাসওয়ার্ড দিয়ে আপনার সবচেয়ে ঘনিষ্ঠ কথোপকথনগুলিকে সুরক্ষিত করতে দেয়, সেগুলিকে একটি পৃথক ফোল্ডারে সুরক্ষিত করে এবং যখন কেউ আপনাকে বার্তা পাঠায় এবং আপনার সেই চ্যাটটি লক করা থাকে, তখন প্রেরকের নাম এবং বার্তাটির বিষয়বস্তুও লুকিয়ে রাখা যাবে ।


কীভাবে হোয়াটসঅ্যাপ চ্যাট লক (WhatsApp New locked chat) ব্যবহার করবেন

আপনার অ্যান্ড্রয়েড বা iOS ডিভাইসে সর্বশেষ সংস্করণে WhatsApp ডাউনলোড বা আপডেট করুন।

হোয়াটসঅ্যাপ খুলুন এবং নির্দিষ্ট চ্যাটে যান যা আপনি লক করতে চান।

পরিচিতি বা গ্রুপের প্রোফাইল ছবিতে ক্লিক করুন।

"চ্যাট লক" নামে একটি নতুন বিকল্প দেখতে পাবেন। এটিতে আলতো চাপুন।

চ্যাট লক সক্ষম করুন এবং আপনার ফোন পাসওয়ার্ড বা বায়োমেট্রিক্স ব্যবহার করে প্রমাণীকরণ করুন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ