WBPSC Food SI Recruitment 2023: ফুড সাপ্লাই এসআই  পদে আবেদন, বিস্তারিত 

WBPSC Food SI Recruitment 2023



WBPSC Food SI Recruitment 2023: পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের (west bengal public service commission) ফুড সাপ্লাই এসআই (WBPSC FOOD SI) পদে আবেদন করতে অধীর আগ্রহে অপেক্ষায় রয়েছে রাজ্যের বেকার যুবক যুবতীরা। কবে থেকে শুরু হবে ফুড সাপ্লাইয়ের আবেদন গ্রহন তা নিয়ে উদ্বিগ্ন সকলেই। তাদের জন্য রয়েছে ভালো খবর।


পাবলিক সার্ভিস কমিশন (west bengal public service commission) এনিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে খুব শীঘ্রই Sub-Inspector in the Subordinate Food & Supplies Service, Grade-III, under Food & Supplies Department, Govt. of West Bengal পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। WBPSC FOOD SI -এ নিয়োগের বিজ্ঞপ্তিতে যোগ্যতা, বয়স, আবেদনের বিভিন্ন তথ্য জানবার জন্য WBPSC এর ওয়েবসাইটে নিয়মিত খোঁজ রাখতে বলা হয়েছে ।


সূত্রের খবর, আগামী সপ্তাহেই শুরু হতে যাচ্ছে WBPSC Food SI নিয়োগ 2023 এর জন্য আবেদন। পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন প্রায় 1000টি শূন্যপদে নিয়োগ শুরু করতে চলেছে। আনুমানিক মে মাসের তৃতীয় সপ্তাহ থেকে WBPSC Food SI শূন্যপদগুলির জন্য আবেদন শুরু হতে চলেছে।


উল্লেখযোগ্য যে 10 মে, 2023-এ পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে একটি গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পাবলিক সার্ভিস কমিশনের বিজ্ঞপ্তি অনুসারে আবেদনের নির্দিষ্ট লিঙ্ক বা পোর্টাল (wbpse.gov.in) মে মাসের তৃতীয় সপ্তাহের মধ্যে খোলা হবে। প্রসঙ্গত পশ্চিমবঙ্গ সরকার প্রধানত খাদ্য ও সরবরাহ পরিষেবা গ্রেড III সাব ইন্সপেক্টর পদের জন্য নিয়োগ করা হবে।




WBPSC Food SI Exam 2023-এর জন্য যোগ্য হবার জন্য প্রার্থীদের অবশ্যই পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা বোর্ডের মাধ্যমিক পরীক্ষা বা তার সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। WBPSC Food SI Recruitment 2023 এর নির্বাচন প্রক্রিয়ায় তিনটি প্রধান পর্যায় আছে লিখিত পরীক্ষা, নথি যাচাইকরণ এবং পার্সোনালিটি টেস্ট ।






জানা যাচ্ছে প্রথম পর্যায়ে একটি লিখিত পরীক্ষা (WBPSC FOOD SI) হবে। জেনারেল স্টাডিজ ও গণিতের ওপর। এরপর প্রার্থীদের বিভিন্ন দিক নিয়ে কমিশন দ্বারা প্রণীত প্যানেল দ্বারা ইন্টারভিউ হবে। এই প্রক্রিয়ায় সম্পন্ন হবে নিয়োগ।




আগ্রহী ও যোগ্য প্রার্থীরা আবেদন, বিজ্ঞপ্তি, যোগ্যতা, বয়সসীমা ইত্যাদি সম্পর্কে জানতে অবশ্যই কমিশনের অফিশিয়াল ওয়েবসাইট www.wbpsc.gov.in এ নজর রাখুন। খুব দ্রুত আবেদন হওয়ার সম্ভাবনা রয়েছে বলে সূত্রের খবর।