একদিকে তীব্র দাবদাহ অন্যদিকে আগুন সবজী বাজার

একদিকে তীব্র দাবদাহ অন্যদিকে আগুন সবজী বাজার

Market place



সঞ্জিত কুড়ি পূর্ব বর্ধমান :- 

একদিকে তীব্র দাবদাহ অন্য দিকে অগ্নি মূল্য সবজী বাজার।দুই মিলিয়েই নাজেহাল শহর বাসি।



প্রতিদিন রোদের তাপ যেমন ঊর্ধ্বমুখী তেমনই ঊর্ধ্বমুখী বাজারে সবজীর দাম। বর্তমানে যেখানে আদার দাম ছিল ৭০ থেকে ৮০ টাকা সেখানে দাঁড়িয়ে আজকের বাজারে - ২৫০টাকা কেজি,রসুন ছিলো ৪৯ থেকে ৫৯ টাকা সেখানে আজকের বাজারে ১৫০ টাকা কেজি,পটলের বর্তমান মূল্য ৮০ টাকা,ঢেঁড়শ ৫০-৬০ টাকা,উচ্ছে ৪০ টাকা,পেঁয়াজ ৫০,টাকা ও আলু ২০ টাকা প্রতি কেজি। বাজারে দিন দিন কাঁচা সবজীর দাম বৃদ্ধি পাওয়াতে মাথায় হাত পড়েছে রান্না ঘরের রাঁধুনিদের।



বর্ধমান শহরের তেঁতুল তলা বাজার, নতুন গঞ্জ বাজার, বড়বাজার, কালনা গেট,বড় নীলপুর সহ বিভিন্ন সবজি বাজারের গিয়ে দেখা গেলো একই দাম।



বাজারে আসা সবজী ক্রেতারা জানান কদিন আগে আলু,আদা, রসুন, পটল, ঢ্যারস, নানা সবজীর দাম যা ছিলো বর্তমানে তা অনেক বড়ে গেছে। যার ফলে বাজারে এসেও সব রকম সবজী কিনতে পারছি না। এই দুর্মূল্য বাজারে এই রকম দাম বাড়াতে চরম সমস্যায় পড়তে হচ্ছে।




বাজারে বিক্রেতারা বলেন কদিন আগে পর্যন্ত বাজারে সবজীর দাম সকলের আয়ত্বের মধ্যে ছিলো বর্তমানে তা এক ধাক্কায় অনেকটা বেড়ে যাওয়াতে ক্রেতাদের পাশাপাশি আমাদের ও সমস্যা হচ্ছে। আগে যেখানে প্রতিদিন গড়ে ৫০ থেকে ৬০ কেজি আলু বিক্রি করতাম সেখানে এখন আলু বিক্রি হচ্ছে ৩০ থেক ৪০কেজি, আদা বিক্রি হতো ৩০ থেকে ৪০ কেজি বর্তমানে ২৫ থেকে ৩০ কেজি।

Post a Comment

thanks