Sourav Ganguly: সৌরভ গাঙ্গুলির এখন Y-এর পরিবর্তে Z ক্যাটাগরির নিরাপত্তা, জেনে নিন কেন এই সিদ্ধান্ত নিল রাজ্য সরকার

Sourav Ganguly: সৌরভ গাঙ্গুলির এখন Y-এর পরিবর্তে Z ক্যাটাগরির নিরাপত্তা, জেনে নিন কেন এই সিদ্ধান্ত নিল রাজ্য সরকার

sourav ganguly and mamata banerjee
photo source: social media



ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর (Sourav Ganguly) নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। গাঙ্গুলিকে জেড ক্যাটাগরির নিরাপত্তা দেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। নতুন নিরাপত্তা ব্যবস্থার অধীনে, প্রাক্তন বিসিসিআই সভাপতিকে আট থেকে 10 জন পুলিশ পাহারা দেবে। এতোদিন সৌরভকে ওয়াই-শ্রেণির নিরাপত্তাতে তিনজন পুলিশ পাহারা দিয়েছিল।

প্রাক্তন বিসিসিআই সভাপতির আগে 'ওয়াই' ক্যাটাগরির নিরাপত্তা ছিল। এর মেয়াদ শেষ হওয়ার পর, মঙ্গলবার (১৬ মে) সরকার গাঙ্গুলীর নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নেয়। বেঙ্গল সরকারের একজন আধিকারিক সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, “ভিভিআইপি নিরাপত্তা শেষ হওয়ার পরে, প্রোটোকল অনুযায়ী পর্যালোচনা করা হয়েছিল। এরপর গাঙ্গুলির নিরাপত্তা জেড ক্যাটাগরিতে উন্নীত করার সিদ্ধান্ত নেওয়া হয়।

মঙ্গলবার, রাজ্য সচিবালয়ের প্রতিনিধিরা গাঙ্গুলির বেহালা অফিসে পৌঁছেছেন, যেখানে তারা কলকাতা পুলিশ সদর দফতর লালবাজার এবং স্থানীয় থানার আধিকারিকদের সাথে বৈঠক করেছেন। এক কর্মকর্তা বলেছেন- "গাঙ্গুলী বর্তমানে তার দল দিল্লি ক্যাপিটালসের সাথে ভ্রমণ করছেন এবং 21 মে কলকাতায় ফিরে আসবেন। সেই দিন থেকে, তিনি জেড-শ্রেণির নিরাপত্তা পেতে শুরু করবেন,"

প্রসঙ্গত পশ্চিমবঙ্গে রাজ্যপাল সিভি আনন্দ বোস, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেসের সাংসদ এবং জাতীয় সম্পাদক অভিষেক ব্যানার্জি জেড প্লাস নিরাপত্তা পান। ফিরহাদ হাকিম এবং মলয় ঘটকের মতো মন্ত্রীদের জেড-শ্রেণির নিরাপত্তা দেওয়া হয়েছে। বিজেপির পশ্চিমবঙ্গ সভাপতি সুকান্ত মজুমদার সিআইএসএফ নিরাপত্তার সঙ্গে জেড প্লাস নিরাপত্তা পান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ