উত্তর-পূর্ব ভারতের প্রথম বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রা শুরু আজ, জেনে নিন সময়সূচি

Vande Bharat


নিউ জলপাইগুড়ি-গুয়াহাটি বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat) ট্রেনটি 29 মে সোমবার চালু হবে৷ এটি উত্তর-পূর্ব ভারতের প্রথম বন্দে ভারত (Vande Bharat) এক্সপ্রেস ট্রেন৷ সেমি-হাই-স্পিড ট্রেনটি গুয়াহাটি (আসাম) কে নিউ জলপাইগুড়ি (পশ্চিমবঙ্গ) এর সাথে সংযুক্ত করবে।


রবিবার এক সরকারি কর্মকর্তা জানিয়েছেন- প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উত্তর-পূর্বের জনগণের জন্য আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে আসামের প্রথম বন্দে ভারত (Vande Bharat) এক্সপ্রেসের পতাকা দেখিয়ে যাত্রা শুরু করবেন।


উদ্বোধনের আগে, প্রধানমন্ত্রী মোদী এক ট্যুইট বার্তায় বলেছেন যে ট্রেনটি পর্যটনকে উত্সাহিত করবে এবং উত্তর-পূর্বে আর্থ-সামাজিক উন্নয়নকে সমৃদ্ধ করবে।


ট্রেনটি (Vande Bharat) 5 ঘন্টা 30 মিনিটের মধ্যে নিউ জলপাইগুড়ি এবং গৌহাটি স্টেশনের মধ্যে 407 কিলোমিটার যাত্রা করবে। যেখানে বর্তমানে, অন্য দ্রুততম ট্রেন একই যাত্রা কভার করতে 6 ঘন্টা 30 মিনিট সময় নেয়। নিউ জলপাইগুড়ি থেকে নতুন বন্দে ভারত এক্সপ্রেস কামাখ্যা হয়ে গুয়াহাটি যাবে। এটি মঙ্গলবার ছাড়া সপ্তাহে ছয় দিন চালু থাকবে।


ট্রেনটি (22227) নিউ জলপাইগুড়ি থেকে সকাল 6:10 টায় ছাড়বে এবং 5.30 ঘন্টার মধ্যে যাত্রা শেষ করে 11:40 টায় গৌহাটি পৌঁছাবে। অপরদিকে, ট্রেন নম্বর 22228 গুয়াহাটি-নিউ জলপাইগুড়ি এক্সপ্রেস ট্রেন বিকাল 4:30 টায় গুয়াহাটি ছেড়ে রাত 10:00 টায় নিউ জলপাইগুড়ি পৌঁছবে।


নিউ জলপাইগুড়ি-গুয়াহাটি বন্দে ভারত (Vande Bharat) এক্সপ্রেসের সময়সূচি:


নিউ জলপাইগুড়ি - সকাল 6.10 am

নিউ কোচবিহার - 7. 35 am

নিউ আলিপুরদুয়ার - সকাল 7.50 am

কোকরাঝাড় - সকাল 8.40 am

নিউ বঙ্গাইগাও - সকাল 9.13 am

কামাখ্যা - 11.18 am

গুয়াহাটি - 11.40 am