Kaliyaganj Father : অ্যাম্বুল্যান্সের ভারার টাকা না থাকায় মৃত সন্তানের দেহ ব্যাগে ভরেই বাড়ি ফিরলেন অসহায় বাবা

Kaliyaganj Father : অ্যাম্বুল্যান্সের ভারার টাকা না থাকায় মৃত সন্তানের দেহ ব্যাগে ভরেই বাড়ি ফিরলেন অসহায় বাবা 


Kaliyaganj Father
অসীম দেবশর্মা 



মাস খানেক আগে জলপাইগুড়িতে মৃত মায়ের দেহ কাঁধে করে নিয়ে যাওয়ার দৃশ্য তোলপাড় ফেলে দিয়েছিলো, এইবার আরও এক মর্মান্তিক ঘটনা সামনে এলো। অ্যাম্বুল্যান্সের অত্যাধিক ভাড়া, তাই মৃত সন্তানকে ব্যাগে ভরেই বাড়ির উদ্দেশ্যে রওনা দিলেন অসহায় পিতা।


জানাযায়, কালিয়াগঞ্জের মুস্তাফানগর এলাকার ডাঙ্গিপাড়ার বাসিন্দা অসীম দেবশর্মা। ৫ মাস আগে তাঁর যমজ সন্তান হয়। সম্প্রতি দুই শিশুই অসুস্থ হয়ে পড়লে কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। অবস্থা খারাপ হওয়ায় সেখান থেকে পাঠানো হয় রায়গঞ্জের সরকারি মেডিক্যাল কলেজে। কিন্তু এখানথেকেও রেফার করা হয় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। যমজ দুই সন্তানের একজন সুস্থ হলেও বাঁচানো যায়নি অপরজনকে।


মৃত সন্তানের দেহ বাড়ি পর্যন্ত দেহ নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুল্যান্সের সঙ্গে যোগাযোগ করতে গেলে ৮ হাজার টাকা ভাড়া চায় বলে জানিয়েছে অসীম দেবশর্মা। হতদরিদ্র পিতার কাছে চিকিৎসার খরচ মেটাতেই পকেট ফাঁকা, সেখানে এতোগুলো টাকা দিয়ে অ্যাম্বুল্যান্স ভারা করবার মতন সাধ্য তার ছিলো না। তাই সদ্যোমৃত সন্তানকে ভরে নেন ব্যাগে, তার পরে শিলিগুড়ি থেকে বাসে করে পৌঁছন রায়গঞ্জ এবং সেখান থেকে ফের বাস বদল করে কালিয়াগঞ্জে এসে নামেন।


এই ঘটনায় 'স্বাস্থ্য সাথী' প্রকল্প নিয়ে প্রশ্ন তুলেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেন এই ঘটনা 'এগিয়ে বাংলা' মডেলের প্রকৃত চিত্রায়ন ।



Post a Comment

thanks