India Post GDS Recruitment 2023: পরীক্ষা ছাড়াই মাধ্যমিক পাস যোগ্যতায় ইন্ডিয়া পোস্ট অফিসে নিয়োগ, বিজ্ঞপ্তি প্রকাশ


India Post GDS Recruitment 2023



India Post GDS Recruitment 2023: ইন্ডিয়া পোস্ট (India Post) তার পোস্ট অফিস শাখা অফিসে (BO) গ্রামীণ ডাক সেবক (GDS), শাখা পোস্ট মাস্টার (BPM) এবং সহকারী শাখা পোস্ট মাস্টার (ABPM) পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

ইন্ডিয়া পোস্ট (India Post) 2023 সালে নতুন প্রতিষ্ঠিত পোস্ট অফিস শাখা অফিসে (India Post BO) গ্রামীণ ডাক সেবক (GDS), শাখা পোস্ট মাস্টার (BPM) এবং সহকারী শাখা পোস্ট মাস্টার (ABPM) পদের জন্য আবেদন নিবন্ধন শুরু করবে। প্রার্থীরা সোমবার, 22 মে, 2023 থেকে ইন্ডিয়া পোস্টের অফিসিয়াল ওয়েবসাইটে indiapostgdsonline.gov.in-এ আবেদন করতে পারবেন।

প্রার্থীরা 22 মে, 2023 থেকে 11 জুন, 2023 পর্যন্ত গ্রামীণ ডাক সেবক (GDS) নিয়োগ 2023-এর জন্য আবেদন করতে পারবেন। ইন্ডিয়া পোস্ট 12 জুন, 2023-এ আবেদন সংশোধন উইন্ডো খুলবে এবং 14 জুন, 2023-এ এটি বন্ধ করবে। এই নিয়োগের জন্য ন্যূনতম যোগ্যতা নির্ধারণ করা হয়েছে দশম পাস। এই নিয়োগ প্রক্রিয়াতে কোনও ধরণের পরীক্ষা থাকবে না। প্রার্থীদের অন্যান্য মানদণ্ড বা যোগ্যতার ভিত্তিতে নির্বাচন করা হবে এবং কোনো বিশেষ পরীক্ষা নেওয়া হবে না।

ভারতীয় ডাক বিভাগের নিয়োগ 2023-এর বয়স সীমা হল 18-40 বছর, সরকারি নিয়ম অনুযায়ী SC/ST/OBC প্রার্থীদের বয়সে ছাড় দেওয়া হবে। India Post GDS Recruitment 2023-এর জন্য শিক্ষাগত যোগ্যতা হল যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে 10 ম পাস।

ভারতীয় ডাক বিভাগের নিয়োগের জন্য আবেদন ফি হল 100 টাকা। যাইহোক, SC, ST এবং PWD বিভাগের প্রার্থীদের পোস্ট অফিস নিয়োগের জন্য আবেদন ফি প্রদান থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আবেদনের ফি অনলাইনে পরিশোধ করতে হবে।

ইন্ডিয়া পোস্ট জিডিএস নিয়োগ 2023-এর জন্য নির্বাচন প্রক্রিয়ায়, প্রার্থীদের তাদের মাধ্যমিকে প্রাপ্ত নাম্বারের ভিত্তিতে নির্বাচন করা হবে। মাধ্যমিকের পার্সেন্টাইলের ভিত্তিতে একটি মেধা তালিকা তৈরি করা হবে, তারপরে নথি যাচাই এবং মেডিকেল পরীক্ষা হবে। এরপর চূড়ান্ত মেধা তালিকা প্রকাশ করা হবে। এই নিয়োগের জন্য কোনো ধরনের পরীক্ষা নেওয়া হবে না।

ইন্ডিয়া পোস্ট জিডিএস নিয়োগ 2023-এর জন্য আবেদন করতে প্রার্থীরা নীচে দেওয়া পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন: -

  • ইন্ডিয়া পোস্টের অফিসিয়াল ওয়েবসাইট indiapostgdsonline.gov.in-এ লগ ইন করুন।
  • হোম পেজে "রেজিস্টার" এ ক্লিক করুন এবং নিবন্ধন করুন।
  • আপনার শংসাপত্র ব্যবহার করে লগ ইন করুন এবং আবেদনপত্র পূরণ করুন।
  • প্রয়োজনীয় নথি আপলোড করুন এবং আবেদন ফি প্রদান করুন।
  • পূরণকৃত আবেদনপত্র ডাউনলোড করুন এবং সংরক্ষণ করুন।
  • ভবিষ্যতের রেফারেন্সের জন্য একটি প্রিন্ট আউট নিন।