রাজ্যে পঞ্চম অভিযান, ICSE তে নজরকাড়া সাফল্য বাগডোগরা গুড শেফার্ড স্কুলের

রাজ্যে পঞ্চম অভিযান, ICSE তে নজরকাড়া সাফল্য বাগডোগরা গুড শেফার্ড স্কুলের


অভিযানের হাতে মুখ্যমন্ত্রীর শুভেচ্ছাবার্তা 




সৎ কর্ম ও নিরন্তর প্রচেষ্টা সফলতার ইতিহাস তৈরি করে। স্বপ্ন সন্ধানী দু-চোখ নিবিড় অনুশীলন করতে করতে ক্লান্ত হলেও মনের অদম্য ইচ্ছা তাকে সমস্ত প্রতিকূলতা কাটিয়ে উজান স্রোতে এগিয়ে চলার শক্তি যোগায়। পরিশ্রম সাফল্যের চাবিকাঠি- এই মূল মন্ত্রকে পাথেয় করে মাতৃ দিবসে মা কে ICSE বোর্ড এ ৯৯% নম্বর উপহার দিয়ে নজির স্থাপন করলো বাগডোগরা গুড শেফার্ড স্কুল এর ছাত্র অভিযান পাল চৌধুরী ।

শিবনাথ বাবু ও দেবাদৃতা পাল চৌধুরীর একমাত্র সন্তান অভিযান। ছেলেবেলা থেকেই ভীষন মেধাবী ছাত্র অভিযান, অন্তর্মুখী স্বভাববিশিষ্ট অভিযান গল্পের বই পড়তে খুব ভালোবাসে । দৈনিক প্রায় আট নয় ঘণ্টা নিরলস পরিশ্রম ও নিবিড় অধ্যবসায়ের মাধ্যমে পাঠ্য বিষয় গুলোকে চর্চা করেছে। তার প্রাপ্ত নম্বর ৯৯%। অভিযান উত্তরবঙ্গে ২য় স্থান ,পশ্চিমবঙ্গে ৫ম স্থান,এবং ভারতবর্ষে ৫৪ তম স্থান অর্জন করেছে।

এই রেজাল্ট তাকে অনুপ্রাণিত করেছে তার স্বপ্নপূরণের লক্ষ্যে এগিয়ে চলতে। তার সাফল্যের শ্রেয় অর্পণ করেছে তার বাবা মা, গুড শেফার্ড স্কুল এর অধ্যক্ষ সিস্টার সিনসি এবং স্কুলের সমস্ত শিক্ষক শিক্ষিকা গণকে। অভিযানের মতে বাগডোগরা গুড শেফার্ড স্কুল এর শিক্ষক শিক্ষিকা গণ ক্লাসেই সমস্ত বিষয় গুলোকে অত্যন্ত দক্ষতার সঙ্গে বুঝিয়ে দেন। তার আজকের এই সাফল্যের কারিগর তার শ্রদ্ধেয় শিক্ষক শিক্ষিকা।

তেরো বছরের এক সুন্দর অধ্যায় অতিক্রম করে সে এবার পাড়ি দেবে তার স্বপ্ন পূরণের উদ্দেশ্যে। বড়ো হয়ে সে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হতে চায়। ইচ্ছে খড়গপুর আই আই টি বা বোম্বে আই আই টি তে উচ্চশিক্ষা করবে। বিজ্ঞান ও বাংলা , ইংরেজী তার প্রিয় বিষয়। তার প্রাপ্ত নম্বর গুলো যথাক্রমে --

Eng I- 91,Eng2-100, Bengali -95, History -100,Geo- 99,Math-100, physics- 97, chemistry - 100, Biology -100, Computer -100.

অভিযান ছাড়াও গুড শেফার্ড স্কুল এর ছাত্র ছাত্রীদের রেজাল্টও স্কুলকে গৌরবান্বিত করেছে।


১ .অভিযান পাল চৌধুরী - ৯৯%

২. দেব বর্মন - ৯৮.৬%

৩. অভ্রজ্যোতি দাস - ৯৭.৬%

৪. বিশপ দেবনাথ -৯৭.৪%

৫. অভিলাষ সাহা - ৯৬.৮%

৬. রৌনক সাহা - ৯৪%

৭. সমাদৃতা তরফদার - ৯৬.৪%

৮. মৌমিতা বর্মন - ৯৫.৮%

রাঘব গরোদিয়া - ৯৫.৮%

৯. হিয়া কর - ৯৫%

১০. সন্দীপ্তা ঘোষ - ৯৫%

১১. সোপ্রানো চ্যাটার্জি -৯৩%

১২. শ্রেয়সী চৌধুরী - ৯০%

Post a Comment

thanks