কালীঘাটের পথে গ্রুপ ডি চাকরিপ্রার্থীদের হ্যারিকেন মিছিল, অনুমতি দিলো না ডিভিশন বেঞ্চ

কালীঘাটের পথে গ্রুপ ডি চাকরিপ্রার্থীদের হ্যারিকেন মিছিল, অনুমতি দিলো না ডিভিশন বেঞ্চ


kolkata high court building



শহিদ মিনার থেকে কালীঘাট পর্যন্ত গ্রুপ ডি চাকরিপ্রার্থীদের হ্যারিকেন মিছিল আটকাতে কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছিলো রাজ্য । রাজ্যের পক্ষেই রায় ডিভিশন বেঞ্চের।


বুধবারের ওই মিছিলের অনুমতি দিয়েছিলেন হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা। তবে সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে মঙ্গলবার বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় এবং বিচারপতি বিশ্বরূপ চৌধুরীর ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করে রাজ্য।


বিকালে জরুরি ভিত্তিতে শুনানি হয় । হরিশ মুখার্জি রোডে মিছিল নয়। গ্রুপ ডি চাকরিপ্রার্থীদের মিছিলের সময় এবং রুট বদলের নির্দেশ দিল কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চ।


চাকরির দাবিতে ১৭ মে সন্ধে ৬টায় শহিদ মিনার থেকে কালীঘাট পর্যন্ত মিছিল করতে চেয়েছিলেন গ্রুপ ডি চাকরিপ্রার্থীরা। সেই মিছিলের অনুমতি রাজ্য পুলিশের তরফে মেলেনি। ফলে মিছিলের অনুমতি পেতে কলকাতা হাই কোর্টে মামলা করেন তাঁরা। সোমবার সেই মিছিল করায় সবুজ সংকেত দেয় বিচারপতি রাজাশেখর মান্থার সিঙ্গল বেঞ্চ।

সিঙ্গল বেঞ্চের সেই রায়ের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চে যায় রাজ্য। এদিন হাই কোর্টের ডিভিশন বেঞ্চ জানিয়েছে, হাজরা ও হরিশ মুখার্জি রোড দিয়ে মিছিল করতে পারবেন না চাকরিপ্রার্থীরা। ওই রুট বাদ দিয়ে মিছিল করতে হবে। আশুতোষ মুখার্জি রোড হয়ে মিছিল যেতে পারে। কালীঘাট মন্দিরের আগে পুলিশের ব্যারিকেড পর্যন্ত যাবে মিছিল।

সেই সঙ্গে ডিভিশন বেঞ্চের নির্দেশ মিছিলের সময় সন্ধে ৬টায় হলে চরম যানজট হতে পারে, তাই দুপুর ১২ টা থেকে সাড়ে ৪ টের মধ্যে মিছিল শেষ করতে হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ