cooch behar news : পানীয় জলের সঙ্কট কোচবিহারে ! নাগরিকবৃন্দের কাছে বিশেষ আবেদন পৌরসভার চেয়ারম্যানের

rabindranath ghosh



অত্যাধিক গরম তার উপর কোচবিহারে জলস্তর নেমে গেছে অনেকটাই। বিকল হয়ে পড়েছে একাধিক জলের পাম্প। এমন অবস্থায় কোচবিহার শহরের নাগরিকবৃন্দের কাছে কোচবিহার পৌরসভার চেয়ারম্যান একটি বিশেষ আবেদন জানিয়েছেন।


নিজস্ব ফেসবুক পেজে রবীন্দ্রনাথ ঘোষ জানিয়েছেন- "এই সময়ে জলস্তর অত্যন্ত নিচে নেমে যাওয়ার কারণে একটানা দু'ঘণ্টার বেশি জল সরবরাহ করা সম্ভব হচ্ছে না। কারণ নিচে দীর্ঘদিন জল তুলতে তুলতে জলের যোগানটা অনেক কমে গেছে। যার কারনে ইতিমধ্যেই আমাদের জলের পাম্পের মোটর গুলো জ্বলে নষ্ট হয়ে যাচ্ছে। শহরের বহু মটর নষ্ট হওয়ার কারণে জল সরবরাহ বিঘ্নিত হচ্ছে।"


এমন অবস্থায় কোচবিহার শহর পানীয় জল সরবরাহ সংক্রান্ত বিশেষ সিদ্ধান্ত গ্রহনের কথা জানিয়েছেন তিনি। তিনি জানিয়েছেন- "জল সরবরাহ স্বাভাবিক রাখতে সকাল বেলা তিন ঘন্টার পরিবর্তে দু'ঘণ্টা জল সরবরাহ করতে আমরা বাধ্য হলাম। দুপুর বেলা আমরা কিছুটা সময় বাড়িয়ে দুঘন্টা করলাম। বিকেল বেলা তখনও কিছুটা সময় বাড়িয়ে এক ঘন্টা করলাম। পাশাপাশি তর্ষার পাইপ লাইনের জল সকালে এক ঘন্টা ও বিকালে এক ঘন্টা দেওয়ার সিদ্ধান্ত পৌরসভা গ্রহণ করে জল সরবরাহ ব্যবস্থা যাতে ভেঙে না পড়ে এই সিদ্ধান্ত বাধ্য হয়ে নিতে হয়েছে।"