IPL Final 2023:জাড্ডুর জাদুতে ফের একবার আইপিএল শিরোপা চেন্নাই সুপার কিংসের মুকুটে

IPL Final 2023: জাড্ডুর জাদুতে ফের একবার আইপিএল শিরোপা চেন্নাই সুপার কিংসের মুকুটে

IPL 2023


জাড্ডুর জাদুতে ফের একবার আইপিএল (IPL Final 2023) শিরোপা চেন্নাই সুপার কিংসের মুকুটে। গুজরাট টাইটনাসকে হারিয়ে আইপিএল খেতাব জয়ের লড়াইয়ে জমে উঠেছিল নরেন্দ্র মোদী স্টেডিয়াম। শেষ হাসিটা হাসলো ধোনির চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)।



বৃষ্টির জন্য রবিবার নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আইপিএল ২০২৩-এর ফাইনাল ম্যাচ আয়োজন করা সম্ভব হয়নি। ম্যাচ গড়ায় রিজার্ভ ডে-তে। যদিও সোমবারেও বৃষ্টির জন্য বিঘ্নিত হয় ম্যাচ। শুরুতে ব্যাট করে গুজরাট টাইটানসের ৪ উইকেটে ২১৪ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। বৃষ্টির জন্য চেন্নাইয়ের (Chennai Super Kings) জয়ের লক্ষ্যমাত্রা কমে দাঁড়ায় ১৫ ওভারে ১৭১ রানে। শেষ বলে জাদেজার দুরন্ত চারে ম্যাচ জিতে নিল চেন্নাই।




এই নিয়ে পাঁচবার আইপিএল চ্যাম্পিয়ন হয় সিএসকে (Chennai Super Kings)। শেষ ওভারে ম্যাচ জিততে ১৪ রান তুলতে হতো চেন্নাই সুপার কিংসকে। মোহিতের ওভারে প্রথম চার বলে চার রান করে চেন্নাই। শেষ দুই বলে দরকার ১০। আরে সেই দুই বলে বাজিমাত করলো জাদেজা। পঞ্চম বলে ছক্কা মেরে দিলেন রবীন্দ্র জাডেজা। ১ বলে প্রয়োজন চার রান।

ms dhoni




প্রথমে ব্যাট করে গুজরাত টাইটান্স তোলে ২১৪/৪। সাই সুদর্শন ৪৭ বলে ৯৬ রান করে সর্বোচ্চ স্কোরার। ৩৯ বলে ৫৪ রান ঋদ্ধিমান সাহার। বাইশ গজে একবার প্রাণ ফিরে পেয়ে শুভমন গিল করেন ২০ বলে ৩৯। শুরুতেই চেন্নাই (Chennai Super Kings) রুতুরাজ ১৬ বলে ২৬ রান করে ফেরেন। কনওয়ে ২৫ বলে ৪৭ রান করে আউট হন। একই ওভারে দুজনকে তুলে নেন নূর আমেদ। পাল্টা লড়াই শিবম দুবে (২১ বলে ৩২ নঃ আঃ) ও অজিঙ্ক রাহানের (১৩ বলে ২৭ রান)। অম্বাতি রায়ডু ৮ বলে ১৯ রান করেন। 

তবে শেষ ওভারে নায়ক জাড্ডু। জাদেজা করে ৬ বলে ১৫। পঞ্চমবার আইপিএল ট্রফি উঠলো ধোনির (MS Dhoni) হাতে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ