ক্রমশ শক্তি বাড়াচ্ছে ক্যাটেগরি ৪ মাত্রার cyclone Mocha , উত্তরবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা

ক্রমশ শক্তি বাড়াচ্ছে ক্যাটেগরি ৪ মাত্রার cyclone Mocha , উত্তরবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা


cyclone Mocha



ক্রমশ শক্তি বাড়াচ্ছে cyclone Mocha। সরাসরি বাংলায় প্রভাব পড়ার সম্ভাবনা না থাকলেও রাজ্যের একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় বাংলার উপকূলবর্তী এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বইবে হালকা হাওয়া।


আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, শক্তি বাড়িয়ে চরম শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে cyclone Mocha। উত্তর ও উত্তর-পূর্ব দিকে ক্রমশ অগ্রসর হচ্ছে। রবিবার দুপুরে মায়ানমারের সিতওয়ে (sittwe) বন্দরের কাছাকাছি আছড়ে পড়তে পারে cyclone Mocha। বাংলাদেশের কক্সবাজার মহেশখালি টেকনাফ সেন্ট মার্টিন দ্বীপ এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা রয়েছে।


সরাসরি প্রভাব না পড়লেও বাংলায় cyclone Mocha নিয়ে সতর্কতা জারি হয়েছে। শনিবার কলকাতা-সহ হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা বাতাস বইতে পারে। রবিবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ও নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। ওইদিন পর্যন্ত মৎস্যজীবীদেরও সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।


সোমবার পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে তাপপ্রবাহের সম্ভাবনা। তবে উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, নদিয়া এবং মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিতে ভিজতে পারে উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, নদিয়া এবং মুর্শিদাবাদ। ওইদিনও পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। উত্তরবঙ্গের সব জেলাতেই সোমবার থেকে বৃষ্টির সম্ভাবনা।


কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার জেলার একটি দুটি যায়গায় আগামী ১৪ তারিখ, এবং কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার,উত্তর দিনাজপুর জেলার একটি দুটি যায়গায় আগামী ১৫ ও ১৬ তারিখ বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা আছে।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ