Coochbehar News: শতবর্ষ প্রাচীন কোচবিহার রাজ আমলের মন্দিরে দুঃসাহসিক চুরি


কোচবিহার মন্দির
শ্রী শ্রী করুণাময়ী মন্দির 




শতবর্ষ প্রাচীন কোচবিহার রাজ আমলের ১৫ নাম্বার ওয়ার্ডে অবস্থিত শ্রী শ্রী করুনাময়ী মন্দিরে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটলো রবিবার রাতে।


মন্দির কমিটির সম্পাদক বাবন পাল বলেন, সোমবার সকালে মন্দির কমিটির অন্যতম সদস্য ধীমান বাবু এসে মন্দির খোলার সময় দেখতে পান সমস্ত তালা খোলা রয়েছে। তিনি গিয়ে পাড়ার সবাইকে খবর দেন।


ঘটনাস্থলে পৌঁছায় কোচবিহার কোতোয়ালি থানার পুলিশ। পুলিশের প্রাথমিক তদন্তে উঠে এসেছে, মোট ৯টি তালা ভাঙ্গা হয়েছে মন্দিরের। মন্দির কমিটির সম্পাদকের বক্তব্য অনুযায়ী বিগ্রহের শরীর থেকে প্রায় ১২ থেকে ১৩ ভরি সোনা উধাও। ঘটনাটি মাঝরাত নাগাদ হয়েছে বলে প্রাথমিক ধারণা।

শ্রী শ্রী করুণাময়ী মন্দির
শ্রী শ্রী করুণাময়ী মন্দির 


এই মন্দিরকে কেন্দ্র করে এলাকার প্রায় অসংখ্য মানুষের সেন্টিমেন্ট জড়িয়ে রয়েছে। এই চাঞ্চকর ঘটনায় রীতিমতো স্তম্ভিত এলাকাবাসী। ধীমান কুমার ভৌমিক বলেন বিগ্রহ যে স্থানে থাকে সেই স্থান থেকে টেনে এগিয়ে আনা হয়েছিল, হয়তো দুষ্কৃতীরা বিগ্রহ চুরি করার মতলব করেছিল। কিন্তু তাতে তারা সমর্থ্য হয়নি। গোটা ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত দাবি করে অবিলম্বে দোষীদের চিহ্নিত করে মায়ের শরীরের সম্পূর্ণ চুরি যাওয়া গহনা ফিরিয়ে আনার দাবি জানিয়েছে এলাকাবাসী।


অপরদিকে বাবন পাল জানান, অবিলম্বে গোটা ঘটনার পূর্ণ তদন্ত এবং দ্রুত তদন্তের দাবিতে কোচবিহার জেলাশাসক এবং জেলা পুলিশ সুপারের কাছে স্মারক লিপি প্রদান করবে এলাকাবাসী। ইতিমধ্যেই কোচবিহার কোতোয়ালি থানার পুলিশ ভাঙা নয়টি তালা উদ্ধার করে নিয়ে গেছে। পুলিশ সূত্রে জানানো হয়েছে ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।


নিত্যানন্দ আশ্রম অর্থাৎ দশমীর ঘাট, সন্ধের পরে এই ঘাটের অবস্থা হয়ে ওঠে দুর্বিষহ। বিশেষ করে রাতের দিকে সমাজবিরোধী এবং নেশাগ্রস্থ মানুষের আড্ডা বাড়ে ক্রমে ক্রমে। এলাকাবাসীর বক্তব্য এই নিয়ে দীর্ঘদিন থেকে পুলিশ প্রশাসন এবং স্থানীয় কাউন্সিলরের কাছে অভিযোগ করা হলেও কোন লাভ হয়নি। অবিলম্বে এই অবৈধ আড্ডা এবং দুষ্টুতি জমায়েত বন্ধ করার দাবি জানিয়েছেন তারা।