West Bengal Weather News:  প্রচন্ড গরমে নাজেহাল পশ্চিমবঙ্গ, বৃষ্টির সম্ভাবনা উত্তরে!

West Bengal Weather News



বেশ কয়েক দিন ধরে মাত্রাতিরিক্ত গরমে অতীষ্ট হয়ে উঠছে বঙ্গবাসী। সরকারি ভাবে বন্ধ করে দেওয়া হয়েছে সকল শিক্ষা প্রতিষ্ঠান। অত্যধিক গরমে ঘরের বাইরে টেকা দায় হয়ে যাচ্ছে। এই অবস্থায় আবহাওয়াও (weather) তেমন পরিবর্তন হচ্ছে না বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর ।

আবহাওয়া সূত্রে খবর আজ দক্ষিণবঙ্গের অধিকাংশ জায়গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪০ থেকে ৪৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকতে পারে। কিছু জায়গায় যা ৪৪ ডিগ্রি অতিক্রম সম্ভাবনা। কলকাতাতেও সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৪১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আগামী তিন চারদিনেও এই তাপমাত্রার পরিবর্তন হওয়ার সম্ভাবনা কম।

উত্তরবঙ্গের সমতলের জেলাগুলির তাপমাত্রা ৩৬ থেকে ৪৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকতে পারে। রাজ্যের বেশি কিছু স্থানে বইতে পারে উত্তপ্ত "লু"।

যদিও এর মধ্যে উত্তরবঙ্গের জন্য স্বস্তির খবর রয়েছে। এ সপ্তাহের শেষের দিকে উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা আছে। পার্বত্য জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

তবে আজ মালদাহ, উত্তর দিনাজপুর ও দক্ষিন দিনাজপুরে প্রচন্ড দাবদাহে "লু" বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তবে বৃহস্পতিবার থেকে উত্তরবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আগামী ২২ এপ্রিল ঈদের দিনে পশ্চিমবঙ্গের তাপমাত্রার পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। প্রচন্ড গরমের হাত থেকে মিলতে পারে রেহাই। যদিও আগামী শুক্রবার পর্যন্ত এই অস্বস্তিকর গরমেই দিন কাটাতে হবে রাজ্যবাসিকে।