এপ্রিলেই টেট উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে পর্ষদ 


Primary


প্রাথমিক শিক্ষা পর্ষদের টেট উত্তীর্ণ প্রার্থীদের (Primary TET) জন্য সুখবর। এই এপ্রিল মাস থেকেই টেট উত্তীর্ণ প্রার্থীদের সার্টিফিকেট দেওয়ার উদ্যোগ নিয়েছে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE)।


৩০শে এপ্রিলের মধ্যে ২০১৪ সালের টেট উত্তীর্ণদের সার্টিফিকেট (Primary TET Certificate) দেওয়া হবে বলে জানা গেছে। পাশাপাশি এই মাসেই ২০২২ সালের টেট উত্তীর্ণদের সার্টিফিকেট (Primary TET) দেওয়ার উদ্যোগ নেওয়া হচ্ছে।



পর্ষদ সূত্রে খবর, আর্থিক সমস্যার কারণে এতদিন টেট উত্তীর্ণ (Primary TET) প্রার্থীদের সার্টিফিকেট দেওয়া হয়নি। তবে এবার পর্ষদ সভাপতি গৌতম পাল টেট উত্তীর্ণদের সার্টিফিকেট দেওয়ার উদ্যোগ নিয়েছে।


তিনি এও জানিয়েছেন, আদালতে মামলার ভয়ে পুরোনো কোম্পানি কাজ করতে ভয় পাচ্ছে। নতুন করে একটি কোম্পানিকে বরাত দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি।



চলতি মাসের মধ্যেই ২০১৭ সালের টেট উত্তীর্ণদের (Primary TET) শংসাপত্র দিতে পারে পর্ষদ। আদালতে পর্ষদ সভাপতি যে কথা দিয়েছেন তা রাখতে চাইছে পর্ষদ। আরও পড়ুনঃ SBI Recruitment 2023: SBI-তে শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ, Apply Online


তাই আদালতের হাজিরার পরেই প্রক্রিয়া শুরু করতে নির্দেশ দেওয়া হয়েছে পর্ষদ সভাপতির তরফে। শংসাপত্র (Primary TET Certificate) দেওয়ার ক্ষেত্রে যাতে ভুল ত্রুটি না থেকে যায়, সে দিকেও সজাগ দৃষ্টি রেখে চলতে বলা হয়েছে।