primary tet : প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে গুরুত্বপূর্ণ মামলা মুলতুবি হাইকোর্টে

kolkata high court




নিউজ ডেস্ক: প্রাথমিকের শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে নয়া মোড়। প্রাথমিকের টেট পরীক্ষার ডিজিটাল OMR শিট নিয়ে মামলা অনির্দিষ্টকালের জন্য মুলতুবি করে দেওয়া হল।


প্রাথমিকের টেট পরীক্ষার (Primary TET Exam) একটি মামলা মুলতুবি করলো হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় । সেই সাথে মামলাকারীদের সুপ্রিম কোর্টে আবেদনের জন্য পরামর্শ দিলেন তিনি।


সূত্রের খবর, প্রাথমিকের টেট পরীক্ষার (Primary TET Exam) ডিজিটাল ওএমআর শিট নিয়ে বেশকিছু মামলা অনির্দিষ্টকালের জন্য মুলতুবি করে দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। একক বেঞ্চের বিচার পক্রিয়া চলবে কিনা তা জানতে চেয়ে বিচারপতির এই পদক্ষেপ।


কোলকাতা টিভি সূত্রে জানা গেছে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় দুই মামলাকারীকে সুপ্রিম কোর্টে আবেদন করার পরামর্শ দিয়ে বলেন, শীর্ষ আদালত সবুজ সংকেত দিলে আমি বিচারের কাজে হাত দেব। সুপ্রিম কোর্টের বিচারপতিদের উপর আমার বিশ্বাস, আস্থা এবং শ্রদ্ধা রয়েছে।




এদিকে চাকরি প্রার্থীদের বড় অংশই মনে করছেন, OMR শিট সংক্রান্ত মামলার তদন্তে ঠিকভাবে হলে ধরা পড়বে অনেক দুর্নীতি। সেই মামলাটিকে আজ মুলতুবি করে দেওয়া হল। আসলে একক বেঞ্চে মামলা চলবে কিনা তা নিশ্চিত হতে চান বিচারপতি। ফলে দুই মামলাকারীকেই সুপ্রিম কোর্টে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। সুপ্রিম কোর্ট সবুজ সংকেত দিলেই মামলার বিচারের কাজে হাত দেবেন বলে জানিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।


প্রসঙ্গত এর আগে সুপ্রিম কোর্ট 16500 জন শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় CBI - ED তদন্তের নির্দেশে স্থগিতাদেশ দিয়েছিল।

Update: 

এদিন বিচারপতি বলেন, 'ভারতের আইন সভ্য আইন। প্রাথমিকের নিয়োগ নিয়ে সুপ্রিম কোর্টে মামলা আছে। তার জন্য কিছুটা হয়তো সময় লাগছে। কিন্তু বিচার হবে। দুর্নীতির বিরুদ্ধে লড়াই চলবে। সুপ্রিম কোর্ট এবং তার বিচারপতিদের ওপর আমার বিশ্বাস, আস্থা এবং শ্রদ্ধা আছে। যেহেতু সুপ্রিম কোর্টে মামলা চলছে, এই মুহূর্তে আমার কিছু করার নেই। তবে বিচার আপনারা পাবেন। একটু দেরি হতে পারে। সুপ্রিম কোর্টের সবুজ সংকেত পেলেই বিচার প্রক্রিয়া চালাতে কোনও অসুবিধা নেই আমার। সুপ্রিম কোর্টের ক্ষমতা নিয়ে আমি কোনও বক্তব্য পেশ করিনি। যে কথা আমি বলিনি সেগুলো আমার নামে প্রচার করা হচ্ছে। আমার কথার ভুল ব্যাখ্যা করে বিভ্রান্তি সৃষ্টি করার চেষ্টা হচ্ছে।”