WB DA News : ডিএ নিয়ে সরকারের সাথে বৈঠক, ভাঙ্গন শুরু সংগ্রামী যৌথমঞ্চে

WB DA News



WB DA News : যখন সংগ্রামী যৌথ মঞ্চের সঙ্গে রাজ্য সরকারের বৈঠক হওয়ার প্রক্রিয়া শুরু ঠিক সেই মুহূর্তে আর্থিক তছরূপের অভিযোগ তুলে সংগ্রামী যৌথ মঞ্চ থেকে সরে দাঁড়ালো ইউনিটি ফোরাম ।


বকেয়া ডিএ (DA) নিয়ে আগামিকাল, শুক্রবার বিকেলে রাজ্য সরকারের (WB Govt) সঙ্গে বৈঠকে বসতে চলেছে যৌথ সংগ্রামী মঞ্চ (Joutho Sangrami Mancha)। বিকেল ৪ টা ৩০ মিনিটে নবান্নে (Nabanna) এই বৈঠক ডাকা হয়েছে, যা এ নিয়ে বৃহস্পতিবার এক নোটিস জারি করা হয়েছে নবান্নের তরফে।


'এই সময়' সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, সংগ্রামী যৌথ মঞ্চ থেকে যাবতীয় সমর্থন প্রত্যাহার করার সিদ্ধান্ত নিল ইউনিটি ফোরাম। শুধু তাই নয়, সংগ্রামী যৌথ মঞ্চের বিরুদ্ধে আর্থিক নয়ছয়ের অভিযোগও তুলেছেন ইউনিটি ফোরামের আহ্বায়ক দেবপ্রসাদ হালদার।




মঞ্চের বিরুদ্ধে ইউনিটি ফোরামের অভিযোগ, ব্যাপক টাকা নয়ছয় করেছে মঞ্চ। আরও অভিযোগ, একনায়কতন্ত্র চলছে। বলা হয়েছে, সরকারি কর্মীরা আন্দোলনের জন্য টাকা দিয়েছেন ডিএ পাওয়ার জন্য। আন্দোলনের পন্থা ছিল দু'টি। একটি রাস্তায় নেমে আন্দোলন। অন্যটি সুপ্রিম কোর্টে মামলা। বলা হয়েছে, এই মামলা এখন দেশের শীর্ষ আর্ষ দালতের বিচারাধীন। তাই প্রায় ৮৫ দিন ধরে আন্দোলন 'বেকার'।

এদিকে ইউনিটি ফোরামের আইনজীবি সরকারকে জানিয়েছেন , সুপ্রিম কোর্টে বিচারাধীন অবস্থায় ডিএ (WB DA News) বিষয়ে সরকারের কোনো বৈঠকে অংশগ্রহণ করা হবে না।  


প্রসঙ্গত কেন্দ্রীয় হারে ডিএ (WB DA News) , স্বচ্ছ নিয়োগ সহ একাধিক দাবিতে গড়ে উঠেছিল সংগ্রামী যৌথ মঞ্চ। এই মঞ্চে প্রায় ৪০ এর কাছাকাছি সংগঠন যুক্ত হয়ে আন্দোলন চালিয়ে গেছেন। এবার ওই মঞ্চ থেকে সমর্থন তুলল ইউনিটি ফোরাম।