Breaking: জম্মু ও কাশ্মীরের পুঞ্চে সৈন্যদের উপর হামলা, ৫ সেনা শহীদ


Terror Attack on car



বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলায় সন্ত্রাসী হামলায় পাঁচ সৈন্য শহীদ হয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, অজ্ঞাত পরিচয় দুষ্কৃতিরা সাঙ্গিওতে যাওয়ার সময় একটি সেনা গাড়িতে হামলা চালায়। একজন সেনা সদস্য আহত হয়েছেন এবং তাকে তাৎক্ষণিকভাবে রাজৌরির আর্মি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে । ঘটনাস্থলেই ৫ জন সেনা শহীদ হয়েছেন। সন্ত্রাসীদের ধরতে এলাকায় তল্লাশি চালাচ্ছে সেনা।

ঘটনাটি ঘটেছে বিকেল ৩টার দিকে রাজৌরি সেক্টরে। নর্দান কমান্ড এক বিবৃতিতে বলেছে, হামলায় গ্রেনেড ব্যবহারের কারণে গাড়িটিতে দ্রুত আগুন ধরে যায়।

এলাকায় ভারী বৃষ্টিপাত এবং কম দৃশ্যমানতার সুযোগ নিয়ে সন্ত্রাসীরা সেনাবাহিনীর একটি গাড়ির উপর গুলি চালায় বলে জানা গিয়েছে। গুলিবর্ষণে শহীদ জওয়ানরা রাষ্ট্রীয় রাইফেলস ইউনিটের এবং এলাকায় সন্ত্রাসবিরোধী অভিযানের জন্য মোতায়েন করা হয়েছিল।

সূত্রের মতে, তিন দিক থেকে গুলি চালানো হয়েছিল, তারপরে একটি গ্রেনেড হামলা হয়েছিল। কর্মকর্তারা সন্দেহ করছেন চার সন্ত্রাসী এই ঘটনায় জড়িত।

ইতিমধ্যে জৈশ-সমর্থিত সন্ত্রাসী গোষ্ঠী, পিপলস অ্যান্টি-ফ্যাসিস্ট ফ্রন্ট (PAFF), হামলার দায় স্বীকার করেছে বলে জানাগিয়েছে।

হামলার পর প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং টুইট করে ক্ষোভ প্রকাশ করেছেন। “পুঞ্চ জেলায় (জেএন্ডকে) যেখানে একটি ট্রাকে আগুন লেগে ভারতীয় সেনাবাহিনী তার সাহসী সৈন্যদের হারিয়েছে। এই দুঃখজনক সময়ে, আমার চিন্তা শোকাহত পরিবারের সাথে।"

রাজনাথ সিংকে সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডে সন্ত্রাসী হামলা সম্পর্কে অবহিত করেছিলেন। প্রতিরক্ষা সূত্রের বরাত দিয়ে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, সৈন্যরা পরিস্থিতির উপর নজর রাখছে এবং যথাযথ ব্যবস্থা নিচ্ছে।

জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা পাঁচ জওয়ানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এবং বলেছেন: "পুঞ্চে একটি মর্মান্তিক ঘটনায় সাহসী সেনা কর্মীদের প্রাণহানির কারণে আমি গভীরভাবে মর্মাহত। জাতির প্রতি তাদের সমৃদ্ধ সেবা কখনই বিস্মৃত হবে না। "