Twitter Blue Tick: Twitter removed the blue tick of Kohli, Dhoni and Rohit, names of Sachin-Babar and Ronaldo also in the list


Twitter Blue Tick




টুইটার ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা, অভিজ্ঞ ব্যাটসম্যান বিরাট কোহলি এবং প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ব্লু টিকগুলি সরিয়ে দিয়েছে। শুক্রবার (২১ এপ্রিল) সকালে টুইটার তার প্ল্যাটফর্মে বড় ধরনের পরিবর্তন করেছে। যারা তাদের ব্লু টিক হারিয়েছেন তাদের মধ্যে রয়েছেন শচীন টেন্ডুলকার এবং বিশ্বের অন্যতম সেরা ফুটবলার পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদোও।

Twitter Blue Tick

টুইটারে ক্রিশ্চিয়ানো রোনালদোর 108.3 মিলিয়ন ফলোয়ার রয়েছে, বিরাট কোহলির 55.1 মিলিয়ন, শচীন 38.6 মিলিয়ন, রোহিত শর্মার 21.7 মিলিয়ন এবং মহেন্দ্র সিং ধোনির 8.5 মিলিয়ন। যারা টুইটার ব্লু টিক হারিয়েছেন তাদের মধ্যে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমও রয়েছেন। বাবরকে এই প্ল্যাটফর্মে 4.6 মিলিয়ন মানুষ অনুসরণ করে।

বাবর ছাড়াও পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শহীদ আফ্রিদি, প্রাক্তন অধিনায়ক শোয়েব মালিক এবং প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতারের টুইটার অ্যাকাউন্ট থেকে ব্লু টিক সরিয়ে দেওয়া হয়েছে।

পাকিস্তানের ১৯৯২ বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খানের টুইটার অ্যাকাউন্ট থেকে ব্লু টিক সরিয়ে দেওয়া হয়েছে। পাকিস্তানের এই প্রাক্তন প্রধানমন্ত্রীকে 19.1 মিলিয়ন মানুষ অনুসরণ করে। একইসঙ্গে ভারতের প্রাক্তন অধিনায়ক ও প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলীর ব্লু টিকও সরিয়ে দেওয়া হয়েছে। গাঙ্গুলিকে অনুসরণ করে ৬.৫ মিলিয়ন মানুষ।

টুইটার ব্লু সাবস্ক্রিপশন সহ টুইটার কেনার পরই মাস্ক অনেক নতুন সিদ্ধান্ত নিয়েছিলেন। টুইটার ব্লু-এর অধীনে, ব্যবহারকারীদের ব্লু টিক-এর জন্য প্রতি মাসে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ প্রদান করতে হবে। কিছুদিন আগে ভারতে টুইটার ব্লু সাবস্ক্রিপশন সুবিধা চালু হয়েছে। টুইটার ব্লু-এর দাম মোবাইলের জন্য প্রতি মাসে 900 টাকা এবং ভারতে ওয়েব সংস্করণের জন্য 650 টাকা।