কোচবিহারের দিনহাটা থেকেই শুরু হচ্ছে তৃণমূল কংগ্রেসের নতুন কর্মসূচী তৃণমূলে নবজোয়ার


trinammooley nabajowar



বিভিন্ন নিয়োগ দুর্নীতি থেকে সর্বভারতীয় দলের তকমা হারানো, একরকম চাপে রয়েছে তৃণমূল কংগ্রেস। এর উপর সামনেই রয়েছে পঞ্চায়েত নির্বাচন। এমন পরিস্থিতিতে দলকে চাঙ্গা করতে এবার অভিষেক ব্যানার্জীর হাত ধরে নতুন কর্মসূচীতে নামতে চলেছে তৃণমূল কংগ্রেস। 'তৃণমূলে নবজোয়ার' নামে নতুন এই কর্মসূচী শুরু হবে সীমান্তবর্তী কোচবিহার জেলা থেকেই।



দলের নেতা-কর্মীদের ফের চাঙ্গা করতে ও রাজ্যের সাধারণ মানুষকে বার্তা দিতে ২ মাসব্যাপী একটি কর্মসূচী শুরু করতে চলেছে তৃণমূল কংগ্রেস। আগামী ২৫ এপ্রিল 'তৃণমূলে নবজোয়ার' (Trinamooley Nabajowar) নামে ওই কর্মসূচীটি শুরু করা হবে কোচবিহার জেলা থেকেই।


বৃহস্পতিবার এপ্রসঙ্গে কলকাতায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক (General Secretary, TMC) অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) বলেন, "আগামী ২৫ এপ্রিল ২ মাসব্যাপী (campaign) তৃণমূলে নবজোয়ার নামে প্রচার কর্মসূচীটির সূচনা করবে তৃণমূল কংগ্রেস (TMC)। জনসংযোগমূলক এই কর্মসূচীর  মাধ্যমে সাধারণ মানুষ কী সমস্যার (problems) মুখোমুখি হচ্ছেন তা জানতে চাইছি আমরা। এই কর্মসূচীর একটা অংশ হিসেবে মানুষ আসন্ন পঞ্চায়েত নির্বাচনে  তাঁদের এলাকার দলীয় প্রার্থী  নিজেরাই ঠিক করবেন।"


দলীয় সূত্রে পাওয়া খবর অনুসারে ২৪/০৪/২৩ সোমবার বিকাল ৪:০০ টায় কোচবিহার রাসমেলা মাঠে অবতরণ করবেন অভিষেক ব্যানার্জী। বিকাল পাঁচটায় মদনমোহন ঠাকুরবাড়িতে পূজার্চনা ও আরতিতে অংশনেবেন। সন্ধ্যা ছয়টায় দিনহাটা নিগম নগরের উদ্দেশ্যে রওনা ও সেখানেই রাত্রিযাপন করবেন।


২৫/০৪/২৩ সকাল দশটায় পুজো ও "দিদির দূত" ব্র্যান্ডিং করা খোলা ছাদের বাস গাড়িতে যাত্রা শুরু হবে এখান থেকেই। সকাল ১১ টায় সাহেবগঞ্জ ফুটবল খেলার মাঠে দিনহাটা (২) ও দিনহাটা ১(বি) ব্লকের ১৬টি অঞ্চল নিয়ে জনসভা হবে। বেলা ১২:৩০ টায় বিএসএফের গুলিতে নিহত গীতালদহের প্রেম কুমার বর্মন ও মোজাফ্ফর রহমানের বাড়িতে শোকার্ত পরিবারের সাথে সাক্ষাৎ করবেন বলেও জানা গিয়েছে।


বেলা ১:০০ টায় গোসানিমারি হাই স্কুলের মাঠে দিনহাটা ১(এ) ও সিতাই ব্লকের ১৭টি অঞ্চল নিয়ে জনসভা করবেন অভিষেক। বেলা ৩:০০ টায় শীতলকুচি ব্লকের ৮টি অঞ্চল নিয়ে পঞ্চায়েত সমিতির মাঠে জনসভা। বিকাল ৫ পাঁচটায় মাথাভাঙ্গা কলেজ ময়দানে মাথাভাঙ্গা ও দিনহাটা মহুকুমার চারটি বিধানসভা সহ মেখলিগঞ্জ বিধানসভা কেন্দ্রের প্রতিটি অঞ্চলের সভাপতি ও চেয়ারম্যান ,গ্রাম পঞ্চায়েত প্রধান,প্রতিটি অঞ্চলের পঞ্চায়েত সমিতির সদস্যগন ,বুথের মাদার সভাপতি, অঞ্চল যুব ও মহিলা সভাপতি, শাখা সংগঠনের(যুব, মহিলা, ছাত্র, এসসি এসটি ওবিসি সেল, মাইনরিটি সেল, কৃষাণ খেতমজুরের ব্লক সভাপতিগন, ওই অঞ্চলের ব্লক কমিটির পদাধিকারীগনদের নিয়ে সভা ও পঞ্চায়েত নির্বাচন সংক্রান্ত আলোচনা ও নৈশ ভোজে অংশনেবেন বলে জানা গিয়েছে।