UBKV : উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের সপ্তম সমাবর্তন অনুষ্ঠান


UBKV


উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের (UBKV) সপ্তম সমাবর্তন অনুষ্ঠান আয়োজিত হলো। বুধবার দুপুরে ওই সপ্তম সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল ড. সিভি আনন্দ বোস। 

জানাযায় এদিন সকালে হাসিমারা এয়ারবেসে বিশেষ বিমানে করে এসে পৌঁছন তিনি। সেখান থেকে সড়কপথে বিশ্ববিদ্যালয়ে আসেন। এদিন ওই অনুষ্ঠানে রাজ্যপাল ছাড়াও উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ, কৃষি মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় সহ আরো অন্যান্যরা। 


কয়েকদিন আগেই উত্তরবঙ্গ সফরে দার্জিলিঙে এসেছিলেন রাজ্যপাল ডা. সিভি আনন্দ বোস। কিন্তু হুগলির রিষড়ায় অশান্তির জেরে উত্তরবঙ্গ সফর কাটছাঁট করেই মঙ্গলবার সকালে বাগডোগরা বিমানবন্দর থেকে বিমানে  কলকাতায় ফিরে যান রাজ্যপাল। ফলে রাজ্যপাল আদৌ বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারবেন কিনা তা নিয়ে দিনভর ক্যাম্পাসে (UBKV) চলে জোর চর্চা। তবে বুধবার নির্ধারিত সময়েই রাজ্যপাল তথা বিশ্ববিদ্যালয়ের আচার্য কোচবিহারে এসে পৌঁছন এবং যোগদেন সমাবর্তন অনুষ্ঠানে। 


বিশ্ববিদ্যালয় (UBKV) সূত্রে জানা গিয়েছে, চার বছর মিলিয়ে এদিন প্রায় ৭৫০ জন পড়ুয়া অনুষ্ঠানে উপস্থিত ছিল। ৩১ জনকে স্বর্ণপদক ও চারজনকে পুরস্কার দেওয়া হয় বলে জানা গিয়েছে। বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে রাজ্যপাল বক্তব্য রাখতে গিয়ে ছাত্রছাত্রীদের আগামীর ভবিষ্যতের শুভেচ্ছা জানান।


আরও পড়ুনঃ Duare Sarkar :  আবেদন করেও কোন কাজ হয় না, দুয়ারে সরকার শিবির তুলে দিলো গ্রামবাসী ! 

UBKV