IPL 2023: জয়ের কাছাকাছি পৌঁছেও শেষ ওভারে হার রাজস্থানের

punjab kings 11



দলগত পারফরম্যান্স এ প্রায় জয়ের কাছাকাছি পৌঁছে গিয়েও পাঞ্জাব কিংস এর কাছে ৫ রানে হারতে হলো রাজস্থান রয়্যালসকে।


টসে হেরে পাঞ্জাব কিংস দুর্দান্ত শুরু করে। প্রায় ৯ এর কাছাকাছি রানেরেটে প্রথম উইকেটে ৯০ রানের পার্টনারশিপ গড়েন দুই ওপেনার শিখর ধাওয়ান এবং প্রবশিমরান। দশম ওভারে ৩৪ বলে ৬০ রান করে প্রবশিমরান যখন আউট হন তখন শিখর ধাওয়ান রীতিমতো ক্রিজে সেট হয়ে গিয়েছেন। এরপর জীতেশ শর্মা (২৬) এবং শাহরুখ খান (১১) দের নিয়ে পাঞ্জাবের রান ১৯০ পর করে দেন ধাওয়ান। ওপেন করতে নেমে ৩টি ছয় ও ৯টি চারের সাহায্যে ৫৬ বলে ৮৬ রান করে শেষপর্যন্ত অপরাজিত থাকেন তিনি।


এরপর ব্যাট করতে নেমে চার ওভারের মধ্যেই দুই ওপেনারকে হারায় রাজস্থান। এদিন জয়সওয়াল (১১) এর সাথে ওপেন করতে নেমে খাতা খুলতে পারেননি রবিচন্দ্রন অশ্বিন। এরপর জস বাটলার দ্রুত ফিরে গেলেও অধিনায়ক সঞ্জু স্যামসন। ১১ তম ওভারের শেষ বলে সঞ্জু (২৫ বলে ৪২) যখন আউট হন তখনও রাজস্থানের জয়ের জন্য দরকার ৫৪ ওভারে ১০৬ রান। রিয়ান পরাগ (১২ বলে ২০), দেবদূত পাডিক্কাল (২৬ বলে ২১) বড়ো স্কোর করতে ব্যর্থ।


শেষ ২ ওভারে রাজস্থানের জয়ের জন্য দরকার ছিল ৩৪ রান। কঠিন কাজটিকে প্রায় সহজ করে ফেলেছিলেন শিমরন হেটমেয়ার (১৮ বলে ৩৬) এবং ধ্রুব জুরেল (১৫ বলে ৩২)। যদিও লক্ষ্য থেকে ৫ রান দূরে থেমে জয় রয়্যালস দের ইনিংস।