জলের প্রকল্পের কাজের গাফিলতির অভিযোগ তুলে বিক্ষোভ

water line



জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের জলের প্রকল্পের কাজের গাফিলতির অভিযোগ তুলে বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা। ঘটনাটি ঘটেছে বড়শাকদলের মীরেরকুটি এলাকায়।

ঘটনার বিবরণে জানা গিয়েছে, বড় শাসকদলের মিরের কুঠি গ্রামাঞ্চলে জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের জলের প্রকল্পের কাজ চলছে। সাহেবগঞ্জ অঞ্চলের অন্তর্গত দুর্গানগরের জলের ট্যাঙ্ক থেকে জলের লাইন গিয়ে পৌঁছায় বড়শাকদলের মীরেরকুটিতে। আর সেখানেই কাজে গাফিলতির অভিযোগ তুলে কাজ বন্ধ করে দেন স্থানীয় বাসিন্দারা। স্থানীয়দের অভিযোগ তিন ইঞ্চি পাইপ দিয়ে জলের লাইনের কাজ হচ্ছে, যেটা ন্যুনতম ৪ ইঞ্চি হওয়া দরকার।

রণজিৎ সরকার নামে স্থানীয় বাসিন্দা জানিয়েছেন, এই জলের কাজের প্ল্যান ইস্টিমেট আমরা ইঞ্জিনিয়ার এর কাছে দেখতে চাইলে তিনি সেটা করছেন না।

অপর এক বাসিন্দা, কমল রায় জানান, তিন ইঞ্চি পাইপ দিয়ে কাজ করলে জল সরবরাহ ঠিক ঠাক হবেনা। আমরা চাই এই কাজে বাসিন্দাদের যেনো কোনো রকম জলের সমস্যা না থাকে।

কাজে নিযুক্ত ইঞ্জিনিয়ার জানান, আমাদের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার যেভাবে প্ল্যান করে দিয়েছেন আমরা সেই ভাবেই কাজ করছি। যদি গ্রামবাসীরা কাজ করতে না দেয়, আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জানাবো, ওনারা যা সিদ্ধান্ত গ্রহণ করবেন, তাই হবে।