IPL 2023: রশিদ খানের হ্যাটট্রিক সত্ত্বেও রিংকু সিংয়ের অতিমানবীয় ইনিংসে ৩ উইকেটে জয় নাইটদের

gujarat night riders




IPL 2023: গত ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে সহজ জয় পেলেও আজ গুজরাটের কাছে প্রায় হেরে যাওয়া ম্যাচ জিতে নিলো কলকাতা নাইট রাইডার্স। শেষ ওভারে পরপর ৫টি ছক্কা মেরে ম্যাচ বের করে আনেন রিংকু সিং।




প্রথমে ব্যাট করে গুজরাট টাইটান্স নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২০৪ রান করে। ঋদ্ধিমান সাহা (১৭) দ্রুত ফিরে গেলেও রান পণ শুভমান গিল (৩১ বলে ৩৯)। ২টি ছয় ও ৩টি চারের সাহায্যে অর্ধশতরান করে রান আউট হন সাই সুদর্শন (৩৮ বলে ৫৩)। এরপর মূলত বিজয়শংকর ঝোড়ো ব্যাটিংয়ের সৌজন্যে গুজরাটের রান ২০০ এর গন্ডী পার হয়। তিনি ৫টি ছয় ও ৪টি চারের সাহায্যে মাত্র ২৪ বলে ৬৩ রান করে অপরাজিত থাকেন।




২০৫ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই দুই উইকেট হারায় কলকাতা। দলীয় ২৮ রানের মাথায় ফিরে যান গুরবাজ (১৫) এবং এন. জগদীশান (৬)। এরপর প্রাথমিক ধাক্কা কাটিয়ে শতরানের পার্টনারশিপ গড়েন ভেঙ্কটেশ আইয়ার এবং নীতিশ রানা। নীতিশ ২৯ বলে ৪৫ রান করে আউট হলেও ব্যাটে ঝড় তোলেন ভেঙ্কটেশ আইয়ার। ৫ টি ছয় ও ৮টি চারের সাহায্যে মাত্র ৪০ বলে ৮৩ রান করে আউট হন তিনি।




ভেঙ্কটেশ আইয়ার ফিরতেই ধস নামে নাইট শিবিরে। ১৭ তম ওভারে রশিদ খানের অনবদ্য হ্যাটট্রিকে পরপর ফিরে যান আন্দ্রে রাসেল (১), সুনীল নারিন (০) এবং গত ম্যাচের নায়ক শার্দুল ঠাকুর (০)।




শেষ ওভারে জয়ের জন্য নাইটদের দরকার ছিল ২৯ রান। যদিও ইয়াশ দয়াল এর শেষ ওভারে পরপর ছক্কা মেরে জয় ছিনিয়ে আনেন রিংকু সিং (২১ বলে অপরাজিত ৪৮)।