IPL 2023: রাহানে ঝড়ে উড়ে গেলো কলকাতা নাইট রাইডার্স, হার বিশাল ব্যবধানে


rahane with bat



মরশুমের প্রথম কয়েকটি ম্যাচে ডাগআউটে বসে থাকতে হয়েছিল আজিঙ্কা রাহানেকে। দলে সুযোগ পেয়েই দুরন্ত গতিতে ছুটছে তার ব্যাট। আজ যার ঝলকে উড়ে গেলো কলকাতা নাইট রাইডার্স। ৪৯ রানের বিশাল ব্যবধানে পরাজিত হলো তারা।




আইপিএলের ৩৩ তম ম্যাচের রবিবারের সন্ধ্যায় ইডেন গার্ডেনে চার-ছয়ের ফুলঝুড়ি ছোটালেন সুপার কিংসের ব্যাটসম্যানরা। নির্ধারিত ২০ ওভারে মাত্র ৪ উইকেট হারিয়ে ২৩৫ রানের বিশাল স্কোর করে চেন্নাই, যা এই মরশুমের দলগত সর্বোচ্চ রান।




নাইট বোলারদের পিটিয়ে দলের টপঅর্ডারের সবাই দুর্দান্ত ইনিংস খেলেছেন আজ। রূতুরাজ (২০ বলে ৩৫), ডেভিড কনওয়ে (৪০ বলে ৫৬) দুই ওপেনার অভার প্রতি ১০ এর ওপরে রান তুলে ৭৩ রানের পার্টনারশিপ গড়েন। এরপর শুরু হয় রাহানে শো। ৫ টি বিশাল ছক্কা এবং ৬টি চারের সাহায্যে মাত্র ২৯ বলে ৭১ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। তাকে যোগ্য সহায়তা করেন শিবম দুবে। রাহানের সাথে পাল্লা দিয়ে ৫টি ছয় ও ২টি চারের সাহায্যে মাত্র ২১ বলে ৫০ রানের ঝড়ো ইনিংস খেলেন।




জবাবে ব্যাট করতে নেমে প্রথম দুই ওভারেই ২টি উইকেট হারায় কলকাতা। জগদীশান ১ রান এবং সুনীল নারিন শূন্য রানে আউট হন। এরপর কিছুটা প্রতিরোধ গড়ে তোলার মুখেই আউট হন ভেঙ্কটেশ আইয়ার (২০ বলে ২০) এবং নীতিশ রানা (২০ বলে ২৭)। আন্দ্রে রাসেল (৬ বলে ৯) ফের ব্যর্থ হলেও মরিয়া চেষ্টা করেছেন জেসন রয় এবং কেকেআরের নতুন নায়ক রিঙ্কু সিং। জেসন রয় ৫টি করে চার-ছয়ের সাহায্যে ২৬ বলে ৬১ রান করে আউট হলেও একদিক ধরে রেখে চালিয়ে খেলতে থাকেন রিঙ্কু।




এই দুজনের সৌজন্যে নিয়মিত ব্যবধানে উইকেট হারালেও শেষ দুই ওভারে কলকাতার জয়ের জন্য টার্গেট দাড়ায় ৫৫ রান। শেষ ওভারে যদিও মাহিশ থিকশানার বলে ৬ রানের বেশি তুলতে পারেনি কেকেআর। তাদের ইনিংস শেষ হয় ১৮৬/৮ রানে। রিঙ্কু সিং শেষ পর্যন্ত ৩৩ বলে ৫৩ রানে অপরাজিত থাকেন।