সচেতনতা বাড়াতে ডেঙ্গু সচেতনতা বিষয়ক কর্মশালা

সচেতনতা বাড়াতে ডেঙ্গু সচেতনতা বিষয়ক কর্মশালা

Dengue


দক্ষিণ দিনাজপুর : ভিলেজ হেলথ সেনিটেশন নিউট্রিশন কমিটি (VHSNC)ও দক্ষিণ দিনাজপুর জেলার হিলি বিনসিরা গ্রাম পঞ্চায়েতের প্রধানের তহবিল থেকে ডেঙ্গু সচেতনতা বিষয়ক কর্মশালার আয়োজন হলো নওপাড়া উপস্বাস্থ্য কেন্দ্রে। উপস্থিত ছিলেন হিলি গ্রামীণ হাসপাতালের BMOH, স্বাস্থ্য কেন্দ্রের ANM, সেকেন্ড ANM, আশা কর্মীসহ অন্যান্য স্বাস্থ্যকর্মীরা।




এখানে তিনটি সংসদের বাসিন্দাদের নিয়ে ডেঙ্গু বিষয়ক সচেতনতা শিবির আয়োজন করা হয়।পাশাপাশি মশারি ব্যবহার করা,পুষ্টিকর খাবার খাওয়া

ইত্যাদি। এছাড়াও এই কর্মসূচিতে দারিদ্র্যসীমার নিচে বসবাসকারী পরিবারগুলোকে বিভিন্ন উপকরণ প্রদান করা হলো। যেমন মশারি, পুষ্টিকর খাবার ও অন্যান্য সামগ্রী। ভিলেজ হেলথ সেনিটেশন ইউনিটশন কমিটি ও পঞ্চায়েত প্রধানের ফান্ড হইতে যৌথভাবে এই নতুন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় জনগন।




এই বিষয়ে হিলি হাসপাতালের BMOH আমাদের জানান নওপাড়া উপস্বাস্থ্য কেন্দ্র কিছুদিন পূর্বে রাজ্যের মধ্যে এক নম্বর উপস্বাস্থ্য কেন্দ্র হিসেবে বিবেচিত হয়েছিল, এরপর আজ ডেঙ্গু বিষয়ক সচেতনতা শিবির এবং দারিদ্র্যসীমার নিচে বসবাসকারী জনসাধারণের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা ইতিবাচক পদক্ষেপ এ বিষয়ে কোনো দ্বিমত নেই.

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ