bangladesh visa for indians : বাংলাদেশে নতুন ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের উদ্বোধন 

Indian Visa



17ই এপ্রিল, নয়াদিল্লি: বাংলাদেশের সাথে ভারতের জনগণের সম্পর্ক উপমহাদেশের অন্যতম আকর্ষণীয় সম্পর্ক। এটি ভারত-বাংলাদেশের সীমান্তের মধ্যে ক্রমবর্ধমান সীমান্তবর্তী বাজারের পাশাপাশি প্রতি বছর ভারতে যাওয়া বাংলাদেশি নাগরিকদের সংখ্যার মাধ্যমে বোঝা যায়। 


COVID-19-এর আগে, 2019 সালে, বাংলাদেশী নাগরিকদের 16 লাখেরও বেশি ভিসা ইস্যু করা হয়েছিল৷ এমনকি 2021 সালে, লকডাউনের মধ্যে, ভারত বাংলাদেশী নাগরিকদের জন্য প্রায় 2 লাখ মেডিকেল ভিসা জারি করেছিল৷


বাংলাদেশের জনগণকে ভারতীয় কর্তৃপক্ষ কর্তৃক ইস্যুকৃত ভিসার ক্রমবর্ধমান সংখ্যার দিকে লক্ষ্য রেখে, ভারত রবিবার কুষ্টিয়ায় একটি নতুন ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র (আইভিএসি) উদ্বোধন করেছে। এটি বাংলাদেশের 16 তম আইভিএসি হয়ে উঠেছে এবং ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মা এটি উদ্বোধন করেছেন।


অনুষ্ঠানের পর ঢাকায় ভারতীয় হাইকমিশন উদ্বোধনের সময় এইচসি ভার্মার দ্বারা হাইলাইট করা কিছু গুরুত্বপূর্ণ দিক ট্যুইট করে, “এইচসি প্রণয় ভার্মা বাংলাদেশের জনগণের জন্য ক্রমাগত ভিসা সুবিধা উন্নত করার প্রচেষ্টার উপর জোর দেন এবং সুবিধার্থে হাইকমিশনের সাম্প্রতিক পদক্ষেপগুলি তুলে ধরেন। বাংলাদেশের নাগরিকদের জন্য মসৃণ ভিসা সেবা দেওয়ার জন্য।”