ফের অভিষেক বন্দোপাধ্যায়কে চিঠি CBI-এর


Abhishek Banerjee

ফের অভিষেক বন্দোপাধ্যায়কে চিঠি সিবিআইয়ের। সুপ্রিমকোর্টে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে স্থগিতাদেশ দেওয়ার পরেও সিবিআই অভিষেক বন্দোপাধ্যায়কে তলব করে চিঠি দেয়। আর তা নিয়ে শুরু হয়েছিল রাজনৈতিক চাপান উতোর। এরপর আজ ফের অভিষেক বন্দোপাধ্যায়কে চিঠি দিল সিবিআই। তবে এবার নিজেদের ভুল শুধরে নিল সিবিআই।



চিঠিতে সংক্ষেপে জানানো হয়েছে, ১৭ তারিখ অর্থাৎ সোমবার যে চিঠিটি পাঠিয়ে তাঁকে হাজিরার কথা বলা হয়েছিল, তা আপাতত আর কার্যকরী নয়। সুপ্রিম কোর্টের (Supreme Court) পরবর্তী নির্দেশ পর্যন্ত ওই চিঠি স্থগিত রাখা হচ্ছে।




কুন্তল ঘোষের চিঠি প্রসঙ্গে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় দ্রুত অভিষেক বন্দোপাধ্যায় ও কুন্তল ঘোষকে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন। ইডি ও সিবিআই দুই কেন্দ্রীয় এজেন্সির জিজ্ঞাসাবাদ করা উচিত বলে মনে করেন বিচারপতি। এই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আদালতে অভিষেকের আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি সওয়াল করেন, হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের এই নির্দেশ পিটিশন বহির্ভূত। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশের ওপর স্থগিতাদেশ বহাল থাকবে বলে জানিয়েছে সুপ্রিম কোর্ট।