A school girl's appeal to the Prime Minister goes viral

PM MODI


জম্মু ও কাশ্মীরের কাঠুয়া জেলার লোহাই-মালহার গ্রামের একটি ছোট্ট মেয়ের একটি ভিডিও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে তার স্কুলের বিষয়ে কিছু করার জন্য পৌঁছেছে যা গত পাঁচ বছর ধরে নষ্ট হয়ে গেছে। এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় বর্তমানে ভাইরাল হয়েছে। 

"দয়া করে মোদি জি...হামারা স্কুল প্লিজ আছা সা বনওয়া দো (দয়া করে আমাদের জন্য একটি সুন্দর স্কুল তৈরি করুন)" ভাইরাল ভিডিওতে মেয়েটিকে প্রধানমন্ত্রী মোদিকে অনুরোধ করতে দেখা যায় যা ফেসবুকে প্রায় 2 মিলিয়ন ভিউ পেয়েছে।

জম্মু ও কাশ্মীরের 'মারমিক নিউজ' নামের একটি পেজ ফেসবুকে মেয়েটির ভিডিও শেয়ার করেছে। এটি এখন পর্যন্ত প্রায় 2 মিলিয়ন ভিউ এবং 1,16,000 লাইক পেয়েছে।

ছোট্ট মেয়ে সিরাত নাজ নিজেকে স্থানীয় সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্রী হিসেবে পরিচয় দিয়ে ক্লিপটি বানিয়েছে, যার রানটাইম ৫ মিনিটেরও কম। ভিডিওটিতে মেয়েটি নিজের স্কুল গ্রাউন্ড ঘুরে ঘুরে দেখাতে থাকে ভিডিওটিতে এবং 'মোদি-জি'-কে বোঝায় যে এটির অভাব রয়েছে এবং সে মনে করেন কর্তৃপক্ষ এটি আরও ভাল করার জন্য কী করতে পারে।

লেন্সের দিকে তাকিয়ে সেই ছাত্রী অভিযোগের সুরে বলেন, "মোদি-জি, মুঝে না আপ সে এক বাত কেহনি হ্যায় (মোদি-জি, আপনাকে আমার কিছু বলার আছে।)" ছোট্ট সিরাত তারপর ফোনের ক্যামেরাটি একটি দিকে ঘুরিয়ে দেয়। খোলা কংক্রিটের পৃষ্ঠ, দুটি বন্ধ দরজার সামনে যা সে "প্রিন্সিপালের অফিস এবং স্টাফ রুম" হিসাবে চিহ্নিত করেছে।

"দেখো হামারা ফরশ কিতনা গন্ডা হো চুকা হ্যায়। হামে ইয়াহান নিচে বিথাতে হ্যায় (দেখুন মেঝে কত নোংরা। তারা আমাদের এখানে বসায়)।" নিটোল-গালওয়ালা মেয়েটি তখন স্কুল ভবনের ভার্চুয়াল সফরে প্রধানমন্ত্রী মোদীকে নিয়ে যায় এবং বলে, "চলো মে আপ কো বারি সি বিল্ডিং দিখাতি হুন আপনে স্কুল কি (আপনাকে আমাদের স্কুলের বড় বিল্ডিং দেখাই)"।


এখানে ভাইরাল ভিডিওটি দেখুন