NBMC: উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে নিখোঁজ হওয়া শিশু উদ্ধার উত্তর দিনাজপুরে

medical college



সুজাতা ঘোষ, শিলিগুড়ি:

উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রসূতি বিভাগ থেকে নিখোঁজ হওয়া শিশু উদ্ধার হল উত্তর দিনাজপুরের চোপড়ার বলরামপুর এলাকা থেকে। জানা গেছে প্রত্যন্ত গ্রামের একটি বাড়িতে লুকিয়ে রাখা হয়েছিল শিশুটিকে। 

গোপন সূত্রে খবর পেয়ে পুলিশবাহিনী বাচ্চাটিকে আজ রাতে উদ্ধার করে এবং বাচ্চাটি যথেষ্ট অসুস্থ থাকায় তাকে আজ মেডিকেলের এস এম সি ইউ তে ভর্তি করা হয়।


ঘটনাটি ঘটেছিল বৃহস্পতিবার আনুমানিক দুপুর ১২ টা নাগাদ। জানাযায়, এদিন ২৪ বছর বয়সী রঞ্জিতা সিংহ নামে এক মহিলা খড়িবাড়ি থেকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে অসুস্থ অবস্থায় ভর্তি হন।

mother and child
হারিয়ে যাওয়া শিশুকে ফিরে পাওয়ার পর মা ও সন্তান 



মঙ্গলবার রাতে,খড়িবাড়ি গ্রামীন হাসপাতালে তার সন্তান প্রসব হয়।তারপরে তার শারীরিক অবস্থার অবনতি হলে মঙ্গলবার ভোরবেলা তাকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।


রঞ্জিতা দেবী জানান, বৃহস্পতিবার দুপুরে খাওয়ার সময় এক মহিলা তাকে সহযোগিতা করার আশ্বাস দিয়ে তার বাচ্চাকে নিজের কাছে রাখে। কয়েক মুহূর্তেই মধ্যেই সেই মহিলা শিশুটি সমেত নিখোঁজ হয়ে যায় বলে তার অভিযোগ। তারপর হাসপাতাল কর্তৃপক্ষ সহ পুলিশ প্রশাসনকে খবর দেওয়া হয় । 


অবশেষে শনিবার রাতে পুলিশ প্রশাসনের সহযোগিতায় দুই দিনের সেই নবজাতক শিশুকে উদ্ধার করা হয় এবং শনিবার রাতেই মায়ের কোলে ফিরিয়ে দেওয়া হয় সেই নবজাতক শিশুকে।